ঢাকা, সোমবার 2 April 2018, ১৯ চৈত্র ১৪২৪, ১৪ রজব ১৪৩৯ হিজরী
Online Edition

দুর্নীতিকে প্রতিরোধ করতে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে

খুলনা অফিস : খুলনা সিটি কর্পোরেশন এর শহীদ আলতাফ মিলনায়তনে দুর্নীতি প্রতিরোধ সপ্তাহ-২০১৮ উপলক্ষে খুলনা সিটি কর্পোরেশন এর সাথে দুর্নীতি দমন কমিশন ও খুলনা জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়। গতকাল রোববার সকাল ১০ টায় সভায় সভাপতিত্ব করেন কেসিসি মেয়র মোহাম্মদ মনিরুজ্জামান এবং সভা সঞ্চালনার দায়িত্ব পালন করেন মো. মনিরুজ্জামান রহিম।

সভায় বক্তারা বলেন, দুর্নীতি কমাতে না পারলে কাঙ্খিত উন্নয়ন কখনোই সম্ভব নয়। নিজে ভাল হয়ে অপরকে দুর্নীতি বন্ধ করতে বলা উচিৎ। প্রতিটা প্রতিষ্ঠানে সুশাসন, স্বচ্ছতা ও জবাবদিহিতাসহ পদ্ধতি নির্ধারণের মাধ্যমে দুর্নীতি প্রতিরোধ করা সম্ভব। বর্তমান সরকারের ঐকান্তিক প্রচেষ্টায় সল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে রূপান্তরিত হতে চলেছে। দুর্নীতির লাগাম এখনই টেনে ধরতে না পারলে উন্নয়নশীল দেশ হিসাবে টিকে থাকা আমাদের জন্য অসম্ভব হয়ে যাবে। এভাবে দুর্নীতি চলতে থাকলে একাধারে যেমন মানুষ অর্থনৈতিক ভাবে পঙ্গু হয়ে যাবে অন্যদিকে দেশের উন্নয়ন বাধাগ্রস্ত হবে।

বক্তারা আরো বলেন, এই দুর্নীতিকে প্রতিরোধ করতে হলে সমাজের বিভিন্ন শ্রেণি পেশার মানুষকে এগিয়ে আসতে হবে ও ঐক্যবদ্ধভাবে দুর্নীতিকে প্রতিরোধ করতে হবে এবং সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে।

সভায় উপস্থিত বক্তব্য রাখেন খুলনা সিটি কর্পোরেশন এর প্রধান নির্বাহী কর্মকর্তা পলাশ কান্তি বালা, সচিব মো. ইকবাল হোসেন, দুর্নীতি দমন কমিশনের খুলনা বিভাগীয় পরিচালক ড. মো. আবুল আহসান, উপ-পরিচালক মো. আবুল হোসেন, খুলনা জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সহ-সভাপতি বেগম ফেরদৌসী আলী, সেক্রেটারি শেখ আশরাফ উজ জামান, ইঞ্জিনিয়ার আজাদুল হক, বীর মুক্তিযোদ্ধা মো. আবু জাফর, কেসিসির নির্বাহী প্রকৌশলী মো. মশিরুজ্জামান খান, শিক্ষা অফিসার এস কে এম তাছাদুজ্জামান, এম এ মাজেদ, মশিউর রহমান খান টিটু, এইচ এম আলাউদ্দিন, আফজাল হোসেন রাজু প্রমুখ।

অনলাইন আপডেট

আর্কাইভ