ঢাকা, মঙ্গলবার 3 April 2018, ২০ চৈত্র ১৪২৪, ১৫ রজব ১৪৩৯ হিজরী
Online Edition

আজ দেশব্যাপী বিএনপির বিক্ষোভ

স্টাফ রিপোর্টার: দলের চেযারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে আজ মঙ্গলবার ঢাকার থানায় এবং সারাদেশে জেলা সদরে প্রতিবাদ মিছিল করবে বিএনপি। গতকাল সোমবার সকালে এক সাংবাদিক সম্মেলনে দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এই কর্মসূচি সফল করার আহবান জানান। তিনি বলেন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে মঙ্গলবার ঢাকার থানায় থানায় ও সারাদেশে জেলা সদরে প্রতিবাদ মিছিল হবে। আমি বিএনপির পক্ষ থেকে সারাদেশে বিএনপির সকল ইউনিট যথাযথভাবে এই কর্মসূচি পালন করার জন্য ঢাকা মহানগরীসহ সারাদেশে সকল নেতৃবৃন্দকে আহবানা জানাচ্ছি। নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এই সাংবাদিক সম্মেলন হয়।
প্রধানমন্ত্রীর নির্বাচনী প্রচারণায় সমালোচনা করে রুহুল কবির রিজভী বলেন, প্রধানমন্ত্রী নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘন করে নৌকায় ভোট চেয়ে বেড়াচ্ছেন, রোববার চাঁদপুরেও চেয়েছেন তা আইনের সুস্পষ্ট লঙ্ঘন। আপনি(প্রধানমন্ত্রী) বলেছিলেন ভোট চাওয়া আপনার রাজনৈতিক অধিকার। তাহলে দলের সভানেত্রী হিসেবে না চেয়ে প্রধানমন্ত্রী হিসেবে ভোট চাচ্ছেন কেনো? প্রধানমন্ত্রী হিসেবে সরকারি টাকা খরচ করে, সরকারি হেলিকপ্টার নিয়ে, সরকারি সার্কিট হাউজ ব্যবহার করে, গন্তব্য স্থলে সরকারি গাড়ি ব্যবহার করে, সরকারি সকল প্রটোকল নিয়ে ভোট চাওয়া কোন ধরণের রাজনৈতিক অধিকার- জনগণ তা জানতে চায়। এটা দেখার দায়িত্ব নির্বাচন কমিশনের। কিন্তু ক্ষমতাসীনদের নির্বাচনী আইনভঙ্গের ব্যাপারে নির্বাচন কমিশন ‘রিপভ্যান উইংকেল’ এর মতো দীর্ঘ নিদ্রায় শায়িত থাকে। যে প্রধানমন্ত্রী মানুষের ভোটাধিকার কেড়ে নেন, তার মুখে ভোট চাওয়া জনগণের সাথে ইয়ার্কি তামাশা ছাড়া আর কিছুই নয়।
খালেদা জিয়ার মুক্তির দাবিতে লিফলেট বিতরণ কর্মসূচিতে রাজধানীর মহাখালী ও মীরপুর, বাগেরহাটের মোল্লারহাট, কুমিল্লা, ফরিদপুর, মাদারীপুরসহ বিভিন্ন স্থানে পুলিশ ও ক্ষমতাসীন দলের বাধা সৃষ্টি ও নেতা-কর্মীদের গ্রেপ্তারের ঘটনার নিন্দা জানিয়েছেন রিজভী।
রিজভী বলেন, বেগম খালেদা জিয়ার নি:শর্ত মুক্তির দাবিতে গতকাল রাজধানীর মহাখালীতে বিএনপি জাতীয় স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন লিফলেট বিতরণ শুরু করলে পুলিশ ব্যাপক বাধাদান করে। মিরপুরে বিএনপি’র ভাইস চেয়ারম্যান আব্দুল আউয়াল মিন্টু লিফলেট বিতরণে অংশ নিলে পুলিশ প্রথমেই বাধা দেয়। পরে তিনি স্থান পরিবর্তন করে লিফলেট বিতরণ করেন। এছাড়া বাগেরহাট জেলাধীন মোল্লারহাট উপজেলায় বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নি:শর্ত মুক্তির দাবিতে বিএনপি’র কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে লিফলেট বিতরণের সময় আওয়ামী সশস্ত্র সন্ত্রাসীরা জেলা বিএনপি’র সহ-সভাপতি ইঞ্জিনিয়ার মাসুদ এর ওপর হামলা চালায় এবং তার গাড়ী ভাংচুর করে। এভাবে কুমিল্লা, ফরিদপুর, মাদারীপুরসহ দেশব্যাপী বিভিন্ন অঞ্চলে লিফলেট বিতরণের মতো শান্তিপূর্ণ কর্মসূচিতে আইন শৃঙ্খলা বাহিনী ও সরকারি দলের সন্ত্রাসীরা বাধা প্রদান করেছে। আমি দলের পক্ষ থেকে বিএনপি’র এই শান্তিপূর্ণ কর্মসূচির ওপর ্আইন শৃঙ্খলা বাহিনী এবং আওয়ামী সন্ত্রাসীদের দ্বারা বাধা প্রদানের ঘটনায় ধিক্কার জানাচ্ছি, প্রতিবাদ জানাচ্ছি। অবিলম্বে দোষীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করছি।

অনলাইন আপডেট

আর্কাইভ