ঢাকা, মঙ্গলবার 3 April 2018, ২০ চৈত্র ১৪২৪, ১৫ রজব ১৪৩৯ হিজরী
Online Edition

মানহীন মেডিকেল কলেজ বন্ধে সরকার দ্বিধা করবে না -স্বাস্থ্যমন্ত্রী

স্টাফ রিপোর্টার : বেসরকারি মেডিকেল কলেজে শিক্ষার মানোন্নয়নে এবং পরিচালনা নীতিমালা সংস্কারে ছয় সদস্যের কমিটির গঠন করেছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম।
গতকাল সোমবার সচিবালয়ে অনুষ্ঠিত বেসরকারি মেডিকেল কলেজ পরিচালনা নীতিমালা সংস্কার সংক্রান্ত সভায় সভাপতিত্বকালে তিনি এই কমিটি গঠন করেন। কমিটির সদস্যরা হলেন- চিকিৎসা শিক্ষা ও পরিবার পরিকল্পনা বিভাগের সচিব ফয়েজ আহম্মেদ, চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ডা. ইসমাইল খান, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ, বিএমডিসির পরিচালক অধ্যাপক ডা. সহিদুল্লা, স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (চিকিৎসা শিক্ষা) অধ্যাপক ডা. আব্দুর রশিদ। এছাড়াও মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব বেগম বদরুন্নেসা কমিটির সদস্য সচিব হিসেবে দায়িত্ব পালন করবেন।
কমিটিকে আগামী ৩০ দিনের মধ্যে বিদ্যমান নীতিমালা পর্যালোচনা করে সংশোধনের সুপারিশ প্রতিবেদন জমা দেয়ার জন্য নির্দেশ দিয়েছেন স্বাস্থ্য মন্ত্রী।
সভায় স্বাস্থ্যমন্ত্রী বলেন, মেডিকেল শিক্ষার মান ঊর্ধ্বে রাখতে সরকার সব সময় কঠোর অবস্থানে রয়েছে। জনগণের জন্য মানসম্মত স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে দক্ষ চিকিৎসকের কোনো বিকল্প নেই উল্লেখ করে মন্ত্রী বলেন, এজন্য চিকিৎসা শিক্ষার মান নিয়ে কোনো আপোষ করা হবে না। মানহীন মেডিকেল কলেজগুলো বন্ধ করতেও সরকার দ্বিধা করবে না।
সভায় স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেকসহ মন্ত্রণালয় ও অধিদপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অনলাইন আপডেট

আর্কাইভ