শুক্রবার ২৯ মার্চ ২০২৪
Online Edition

টুকরো খবর

মিরসরাই (চট্টগ্রাম) সংবাদদাতা: চট্টগ্রামের মিরসরাইয়ে কাওমি মাদ্রাসার সংগঠন আঞ্জুমানে ইত্তেহাদুল মাদারিসের ব্যবস্থাপনায় ১৪তম হিফজুল কোরআন প্রতিযোগীতা সম্পন্ন হয়েছে। 

সম্প্রতি টেরিয়াইল মাদ্রাসা প্রাঙ্গনে দিনব্যাপী অনুষ্ঠিত প্রতিযোগীতায় মিরসরাই, সীতাকুন্ড ও ছাগলনাইয়া উপজেলার ৪৩টি মাদ্রাসার তিনটি বিভাগে ২৪১জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

প্রতিযোগীতা নিয়ন্ত্রকের দায়িত্ব পালন করেন মিরসরাই উপজেলা কওমী মাদরাসা পরিষদ এবং মিরসরাই উপজেলা ঈমান আক্বীদা সংরক্ষণ কমিটির সভাপতি মাওলানা শহীদুল ইসলাম।

বিদ্যুৎ সংযোগ উদ্বোধন

মিরসরাইয়ে নতুন বিদ্যুৎ সংযোগ উদ্বোধন করা হয়েছে। সম্প্রতি উপজেলার করেরহাট ইউনিয়নের ছত্তরুয়া ঘোড়ামারা এলাকার ৮৫ পরিবারে নতুন সংযোগ উদ্বোধন করা হয়। এই উপলক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন চট্টগ্রাম জেলা পরিষদের সদস্য ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি শেখ আতাউর রহমান। চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতি ৩ এর পরিচালক আলী আহসান সভাপতিত্ব করেন।

নবীন বরণ

কালাই (জয়পুরহাট) সংবাদদাতা: জয়পুরহাটের কালাই উপজেলার পুনট ইউনিয়ন শান্তিনগর আদর্শ উচ্চ বিদ্যালয়ে নবীন বরণ ও কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অত্র বিদ্যালয় মাঠে ম্যানেজিং কমিটির সভাপতি, স্বনামধন্য ব্যবসায়ী ও জয়পুরহাট জেলা আ’লীগের সহ-সভাপতি আলহাজ্ব আব্দুল কাদের মন্ডলের সভাপতিত্বে বিদ্যালয় মাঠে নবীন বরন ও জিপিএ-৫ প্রাপ্ত কৃতি ছাত্র-ছাত্রীদের সংবর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

ম্যানেজমেন্ট শীর্ষক সেমিনার

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রাণরসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগ এবং চবি’র অধিভূক্ত চিকিৎসা অনুষদের বাংলাদেশ বায়োসেফটি এন্ড বায়োসিকিউরিটি এসোসিয়েশন এর যৌথ উদ্যোগে উক্ত বিভাগের লেকচার গ্যালারি-১ এ ‘Biorisk assessment and management’- শীর্ষক একটি সেমিনার অনুষ্ঠিত হয় । এতে প্রধান অতিথি ছিলেন   চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের  উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী।

নরসিংদীতে তিন দিনব্যাপী 

বিজ্ঞান ও প্রযুক্তি মেলা 

নরসিংদী : “মেধাই সম্পদ, বিজ্ঞানও প্রযুক্তিই ভবিষ্যত” এই প্রতিপাদ্যকে সামনে রেখে নরসিংদী জেলা প্রশাসনের আয়োজনে নরসিংদী আইডিয়াল হাই স্কুলে তিন দিনব্যাপী বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ, বিজ্ঞান মেলা এবং  অলিম্পিয়াড এর পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। সম্প্রতি নরসিংদী জেলা প্রশাসক সৈয়দা ফরহানা কাউনাইন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

অনলাইন আপডেট

আর্কাইভ