ঢাকা, বৃহস্পতিবার 5 April 2018, ২২ চৈত্র ১৪২৪, ১৭ রজব ১৪৩৯ হিজরী
Online Edition

মিরসরাইয়ে সড়ক দুর্ঘটনায় প্রফেসর কামাল উদ্দিন চৌধুরী কলেজের অধ্যক্ষ নিহত

চট্টগ্রাম ব্যুরো ও মিরসরাই সংবাদদাতা: মিরসরাই উপজেলার আবুতোরাব প্রফেসর কামাল উদ্দিন চৌধুরী কলেজের অধ্যক্ষ আমিনুর রসুল মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় মারা গেছেন (ইন্নালিল্লাহি ওয়াইন্নাইলাইহি রাজিউন)। গত ২ এপ্রিল ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের উপজেলার নয়দুয়ারিয়া এলাকায় একটি সেইফ লাইনকে পেছন দিক থেকে দ্রুতগামী একটি ট্রাক ধাক্কা দিলে তিনি গুরুতর আহত হন। স্থানীয় লোকজন উদ্ধার করে মিরসরাই সদরের মাতৃকা হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এসময় গাড়ির চালক ও আরো এক যাত্রী আহত হয়েছে।ওই গাড়ির এক যাত্রী বলেন, আমি আর আমিনুর রসুল স্যার বড়তাকিয়া থেকে গাড়িতে উঠি। নয়দুয়ারিয়ায় কয়েকজন যাত্রী নামানোর জন্য গাড়ি দাঁড়ায়। স্যার সামনের দিকে ছিলেন, আমি পেছনে ছিলাম। এমন সময় দ্রুতগামী একটি ট্রাক গাড়িটিকে ধাক্কা দেয়। তখন গাড়ি উল্টে যায়। তখন দেখি স্যারের অবস্থা খারাপ। তাৎক্ষণিক লোকজন ডেকে মাতৃকা হাসপাতালে নিয়ে আসলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

প্রফেসর কামাল উদ্দিন চৌধুরী কলেজের ইংরেজি বিভাগের প্রভাষক শিমুল ভৌমিক জানান, তিনি ১২টার দিকে কলেজ থেকে এইচএসসি পরীক্ষার্থীদের কেন্দ্র নিজামপুর বিশ্ববিদ্যালয় কলেজে যাচ্ছিলো। কিন্তু মুহূর্তের মধ্যে স্যার এভাবে চলে যাবে ভাবতে পারছিনা। 

তাঁর স্ত্রী খালেদা খানম মিরসরাই উপজেলার করেরহাট গণিয়াতুল উলুম হোছাইনিয়া আলিয়া মাদ্রাসার ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের প্রভাষক হিসেবে কর্মরত আছেন। ফৌজিয়া আমিন ফারিয়া নামে এক কন্যা সন্তানের জনক আমিনুর রসুল।

এদিকে তার মৃত্যুতে কলেজের শিক্ষার্থী, শিক্ষক, আত্মীয়-স্বজন ও উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীর মধ্যে শোকের ছায়া নেমে আসে। তাঁর গ্রামের বাড়ি চট্টগ্রামের সনদ্বীপ উপজেলায়। একই দিন আসরের নামাজের পর তার শিক্ষা প্রতিষ্ঠান প্রফেসর কামাল উদ্দিন চৌধুরী কলে মাঠে প্রথম জানাযার নামাজ অনুষ্ঠিত হয়েছে।

মিরসরাই থানার উপ-পরিদর্শক এসআই কামাল হোসেন জানান, আমরা ঘাতক ট্রাক ও চালককে আটক করেছি।

অনলাইন আপডেট

আর্কাইভ