ঢাকা, বৃহস্পতিবার 5 April 2018, ২২ চৈত্র ১৪২৪, ১৭ রজব ১৪৩৯ হিজরী
Online Edition

চুকনগর মাধ্যমিক বালিকা বিদ্যায়লের ছাদে ফাটল

খুলনা অফিস : খুলনার ডুমুরিয়া উপজেলার চুকনগর মাধ্যমিক বালিকা বিদ্যায়লের শিক্ষক কর্মচারীর জন্য ব্যবহৃত দু’টি অফিস কক্ষ একটি পাঠদান কক্ষের মূল ভবনের উপরের অংশ অর্থাৎ ছাদের জোড়ন হতে চতুর্পাশ দিয়ে ফাটল ধরেছে। ছাদটি ধসে যে কোন সময় বড় ধরণের দুর্ঘটনা ঘটার আশংকা দেখা দিয়েছে। তাছাড়া প্রায় দুই বছর আগে এই ভবনটি আনুষ্ঠানিকভাবে পরিত্যক্ষ ঘোষণা করা হয়েছে।

সরজমিনে গিয়ে জানা যায়, ১৯৭০সালে চুকনগর মাধ্যমিক বালিকা বিদ্যালয়টি শহরের পশ্চিম প্রান্তে একটি সম্পূর্ণ নিরিবিলি ও কোলাহল মুক্ত পরিবেশে অবস্থিত। প্রতিষ্ঠার পর থেকে আজ পর্যন্ত বিদ্যালয়টি কোন প্রকার ঝুট ঝামেলা ছাড়াই সম্পূর্ণ রাজনৈতিক প্রভাবমুক্ত পরিবেশে চলে আসছে। শিক্ষা প্রতিষ্ঠানে রয়েছে অত্যন্ত সুদক্ষ প্রায় ২০ শিক্ষক শিক্ষিকা। তাদের ঐকান্তিক প্রচেষ্টায় প্রতি বছর এখান থেকে শত শত মেয়ে দক্ষতার সাথে ভাল ফলাফল করছে। এসএসসি পরীক্ষার ফলাফল অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানের চেয়ে তুলনামূলকভাবে ভাল। এরমধ্যে ২০১৬ সালে বৃত্তি পরীক্ষায় এ বিদ্যালয়টি উপজেলার ১ম স্থান অধিকার করেছিল। ২০১৭সালে জেএসসি পরীক্ষায় কেন্দ্র থেকে ১ম স্থান অধিকার করেছিল এ প্রতিষ্ঠানটি। বর্তমানে এ বিদ্যালয়ে প্রায় পাঁচ শতাধিক ছাত্রী রয়েছে।

বর্তমানে এ বিদ্যায়লে তিন কক্ষ বিশিষ্ট একটি ভবনের উপরের অংশ অর্থাৎ ছাদের জোড়ন হতে চতুরপাশে ফাঁটল ধরেছে। পুরো ভবনটির ফাঁটলের আকার এত বড় হয়েছে যে বর্তমানে মূল ভবন ও ছাদ পৃথক পৃথক মনে হচেছ। মূল ভবনের সাথে ছাদের কোন সংপৃক্ততা নেই। বর্তমানে এ বিদ্যালয়ে প্রায় ৫শতাধিক ছাত্রী রয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ