ঢাকা, বৃহস্পতিবার 5 April 2018, ২২ চৈত্র ১৪২৪, ১৭ রজব ১৪৩৯ হিজরী
Online Edition

দেশবাসী একজন দেশপ্রেমিক পরিচ্ছন্ন  রাজনীতিবিদ ও অভিভাবককে হারালো - নুরুল ইসলাম বুলবুল

 

স্টাফ রিপোর্টার : জামায়াতে ইসলামীর সাবেক কেন্দ্রীয় নায়েবে আমীর, রাজশাহী মহানগরীর সাবেক আমীর, বর্ষীয়ান রাজনীতিবিদ, সমাজসেবক, বীর মুক্তিযোদ্ধা জননেতা আতাউর রহমানের ইন্তিকালে গভীর শোক প্রকাশ করেছেন জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের আমীর নুরুল ইসলাম বুলবুল।

এক শোক বার্তায় নুরুল ইসলাম বুলবুল মরহুম আতাউর রহমানের ইসলামের দাওয়াত সম্প্রসারণ, ইসলামী আন্দোলন, শিক্ষা বিস্তার ও সমাজ সেবায় গুরুত্বপূর্ণ অবদানের কথা স্মরণ করে বলেন তাঁর ইন্তিকালে রাজশাহীসহ দেশবাসী একজন দেশপ্রেমিক পরিচ্ছন্ন রাজনীতিবিদ, সমাজসেবক ও অভিভাবককে হারালো।

জনাব বুলবুল মরহুমের রুহের মাগফেরাত কামনা করেন ও তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান। তিনি আল্লাহ রাব্বুল আলামীনের কাছে দোআ করেন, আল্লাহ যেন মরহুমের নেক আমলসমূহ কবুল করে তাকে জান্নাতবাসী করেন এবং তার পরিবার ও আত্মীয় স্বজনকে সবর করার তৌফিক দান করেন।

বিবৃতিতে বলা হয়, মরহুম বর্ষীয়ান রাজনীতিবিদ আতাউর রহমান বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করেন। তিনি রাজশাহী তথা উত্তরবঙ্গে ইসলামের প্রচার ও প্রসারের অগ্রনায়ক ছিলেন। তিনি দীর্ঘ ২ দশকের বেশি সময় ধরে বাংলাদেশ জামায়াতে ইসলামী রাজশাহী মহানগরীর আমীরের দায়িত্ব পালন করেন। ২০১৬ সালে তিনি জামায়াতের কেন্দ্রীয় নায়েবে আমীর নিযুক্ত হোন। তিনি অসংখ্য মসজিদ, মাদ্রাসা ও শিক্ষাপ্রতিষ্ঠান প্রতিষ্ঠা করে শিক্ষা বিস্তার ও সমাজ উন্নয়নে গুরুত্বপূর্ণ অবদান রাখেন। সমাজের অসহায় মানুষের পক্ষে বলিষ্ঠ ভুমিকা রাখার জন্য ও ইসলামী সমাজ প্রতিষ্ঠার সংগ্রামে অংশ গ্রহণের কারণে সরকারের রোষাণলে পড়ে মজলুম এই জননেতা অসংখ্যবার কারা নির্যাতিত হোন। পেশাগত জীবনে তিনি শিক্ষকতার সাথে জড়িত ছিলেন। মরহুমের বড় জামাতা ইমাজ উদ্দিন মন্ডল রাজশাহী মহানগরী জামায়াতের সহঃ সেক্রেটারি ছিলেন এবং মেজ জামাতা ড. শফিকুল ইসলাম মাসুদ ঢাকা মহানগরী দক্ষিণ জামায়াতের সেক্রেটারির দায়িত্ব পালন করছেন।

ছাত্রশিবিরের শোক: জামায়াতে ইসলামীর সাবেক কেন্দ্রীয় নায়েবে আমীর, রাজশাহী মহানগরীর সাবেক আমীর ও বীর মুক্তিযোদ্ধা আতাউর রহমানের ইন্তিকালে গভীর শোক প্রকাশ করেছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির।

এক যৌথ শোক বার্তায় ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি ইয়াছিন আরাফাত ও সেক্রেটারি জেনারেল মোবারক হোসাইন বলেন, ইসলামের প্রচার-প্রসার ও ইসলামী আন্দোলনকে গণমানুষের কাছে পৌঁছে দিতে তার অবদান অনস্বীকার্য। তিনি মহান মুক্তিযুদ্ধে অংশ গ্রহণ করেছিলেন এবং দেশের জন্য ছিলেন নিবেদিত প্রাণ। তিনি এদেশের রাজনীতির ময়দানে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন। আওয়ামীলীগ সরকারের জেল জুলুম নির্যাতনের পরও তিনি ছিলেন অবিচল। তার মৃত্যুতে আমরা একজন ইসলামী আন্দোলনের নেতা ও অভিভাবককে হারালাম। এই সাহসী নেতার মৃত্যুতে দেশ ও জাতি অপূরণীয় ক্ষতির সম্মুখীন হলো। বাংলাদেশকে ইসলামী কল্যাণ রাষ্ট্রে পরিণত করতে তার অবিচল পথচলা যুগে যুগে ইসলামী আন্দোলনের সাথে জড়িত প্রত্যেকের জন্য প্রেরণা হয়ে থাকবে। দেশ ও জাতি তাকে শ্রদ্ধার সাথেই স্মরণ করবে। 

 নেতৃবৃন্দ মরহুমের শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান ও জীবনের গুনাহ সমূহ ক্ষমা করে দিয়ে সকল নেক আমল কবুল করে তাকে জান্নাতে নসিব করতে মহান আল্লাহর কাছে দোয়া করেন।

লেবার পার্টির শোক: জামায়াত ইসলামীর সাবেক কেন্দ্রীয় নায়েবে আমীর ও রাজশাহী মহানগর আমীর মুক্তিযোদ্ধা আতাউর রহমানের ইন্তিকালে শোক প্রকাশ করেছেন, বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডাঃ মোস্তাফিজুর রহমান ইরান ও ভারপ্রাপ্ত মহাসচিব প্রকৌশলী মোঃ ফরিদ উদ্দিন। রাজশাহী মহানগর লেবার পার্টির সভাপতি জাহাংগীর হোসেন ও সাধারণ সম্পাদক মেজবাউল ইসলাম ও বাংলাদেশ ছাত্র মিশন সভাপতি সালমান খান বাদশা ও সাধারণ সম্পাদক সৈয়দ মোঃ মিলন যুক্ত বিবৃতিতে শোক সন্তপ্ত পরিবারবর্গ, নেতাকর্মী ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা ও বিদেহী আত্মার প্রতি মাগফেরাত কামনা করেছেন।

অনলাইন আপডেট

আর্কাইভ