ঢাকা, বৃহস্পতিবার 5 April 2018, ২২ চৈত্র ১৪২৪, ১৭ রজব ১৪৩৯ হিজরী
Online Edition

বিএনপি আত্মস্বীকৃত দুর্নীতিবাজের দল : ওবায়দুল কাদের 

স্টাফ রিপোর্টার : আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি এমন একটা দল, যে দল বেগম জিয়ার দ-ের ১০ দিন আগে রাতের অন্ধকারে তড়িঘড়ি করে এক কলমের খোচায় তাদের গঠনতন্ত্র থেকে ৭ ধারা বাতিল করেছে। তারা নিজেরাই এখন আত্মস্বীকৃত দুর্নীতিবাজের দল। সেই দল কথায় কথায় সরকারের হাত আবিষ্কার করবে এটাই স্বাভাবিক।

গতকাল বুধববার দুপুর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ের সামনে প্রিয়াংকা কমিউনিটি সেন্টারে ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন কমিটির প্রস্তুতি সভায় এক প্রশ্নের জবাবে তিনি একথা বলেন। ওবায়দুল কাদেরের সভাপতিত্বে এতে উপস্থিত ছিলেন সভাপতিমন্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম, বেগম মতিয়া চৌধুরী, সাহারা খাতুন, আব্দুল মান্নান খান, যুগ্ম সাধাররণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, আবু সাঈদ আল মাহমুদ স্বপন প্রমুখ। এ ছাড়াও খুলনা বিভাগের জেলা আওয়ামী লীগ ও দলীয় এমপিরা উপস্থিত ছিলেন।

বিএনপির ৫ নেতাকে দুদকে তলবের বিষয়ে ওবায়দুল কাদের বলেন, দুদক একটা তদন্ত করছে। তাদের ব্যাংক হিসেবে সন্দেহজনক ১২৫ কোটি টাকা লেনদেনের জন্য। দুদক একটা স্বাধীন প্রতিষ্ঠান। আবার একই সময়ে দেখলাম আমাদের দলের একজন এমপিকেও দুদক তলব করেছে। আইন সবার জন্য সমান। বিচার বিভাগ, দুদক এবং রাষ্ট্রীয় প্রতিষ্ঠানগুলো এই সরকারের আমলে যে স্বাধীনতা ভোগ করছে এটা বোধ হয় বাংলাদেশে নজিরবিহীন ঘটনা।

অতীতে কোনো সরকারের আমলে রাষ্ট্রীয় প্রতিষ্ঠানগুলো এই মর্যাদা ও স্বাধীনতার কর্তৃত্ব ভোগ করেনি। আওয়ামী লীগ ক্ষমতায় তারপরও আমাদের দলের মন্ত্রী এমপিরা দুদকের মামলায় হাজিরা দিচ্ছে, সরকার তো এদের ব্যাপারে কোনো ইন্টারফেয়ার করেনি। কিন্তু বেগম জিয়ার দ- হওয়ার পর এটা সরকারের হস্তক্ষেপ? যখন বিএনপির বিরুদ্ধে দুর্নীতি অনিয়মের অভিযোগ আসে, তখন এই প্রশ্ন করেন কেনো? বিএনপি নেতাদের বিরুদ্ধে এখনো তদন্তের পর্যায়ে রয়েছে। কেবল তলব করা হয়েছে। সেই অবস্থায় তারা সরকারের হাত আবিষ্কার করছে।

কাদের বলেন, আসলে বিএনপি এমন একটা দল যেই দল বেগম জিয়ার দ-ের ১০ দিন আগে রাতের অন্ধককারে তড়িঘড়ি করে এক কলমের খোচায় তাদের গঠনতন্ত্র থেকে ৭ ধারা বাতিল করেছে। ৭ ধারা বাতিল করে তারা নিজেরাই এখন আত্মস্বীকৃত দুর্নীতিবাজের দল। যে দল এই প্র্যাকটিস করে সেই দল এখন কথায় কথায়, সবকিছুতে সরকারের হাত আবিষ্কার করবে এটাই স্বাভাবিক।

এ ছাড়াও স্বল্পোন্নত দেশ হতে উন্নয়নশীল দেশে উত্তরণের প্রাথমিক ধাপ অতিক্রম করায় আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দলের পক্ষে সংবর্ধনা দেয়া হবে বলেও জানান ওবায়দুল কাদের। এ ব্যাপারে প্রধানমন্ত্রীর কাছে সুবিধামত তারিখ চাওয়া হয়েছে বলেও জানান তিনি।

অনলাইন আপডেট

আর্কাইভ