ঢাকা, শুক্রবার 6 April 2018, ২৩ চৈত্র ১৪২৪, ১৮ রজব ১৪৩৯ হিজরী
Online Edition

এবার ইংল্যান্ডকে আমন্ত্রণ জানালো পাকিস্তান

স্পোর্টস ডেস্ক : পাকিস্তানে পুরো দমে ক্রিকেট ফেরাতে মরিয়া হয়ে উঠেছে দেশটির ক্রিকেট বোর্ড। একে একে সফলও হচ্ছে দেশটি। জিম্বাবুয়ে, আইসিসি একাদশ, শ্রীলঙ্কার পর সম্প্রতি ওয়েস্ট ইন্ডিজ এসে সফর করে গেল পাকিস্তানে। আর এবার পাক বোর্ডের লক্ষ্য ইংল্যান্ড। 

২০০৯ সালে শ্রীলঙ্কা ক্রিকেট দলের ওপর লাহোরে সন্ত্রাসী হামলার পর পাকিস্তান আন্তর্জাতিক ক্রিকেটে নির্বাসিত হয়। তবে গত চ্যাম্পিয়নস ট্রফি জেতার পর পাকিস্তানে ক্রিকেট ফেরাতে খোদ আইসিসিই নেমে পড়ে। এরই প্রেক্ষিতে আইসিসি একাদশের বিপক্ষে সিরিজ খেলে পাকিস্তান। এর আগে অবশ্য গত বছর পাকিস্তান সুপার লিগের ফাইনাল লাহোরে অনুষ্ঠিত হয়েছিল। আর এবার ফাইনাল ছাড়াও কয়েকটি ম্যাচ খেলা হয়। সর্বশেষ করাচিতে ক্যারিবীয়দের বিপক্ষে তিন ম্যাচের একটি টি-টোয়েন্টি সিরিজের সফল আয়োজন করে পাকিস্তান। এবার ইংলিশদের আমন্ত্রণ জানাল পাকিস্তান।

 পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী আহসান ইকবাল ব্রিটিশ রাষ্ট্রদূত টমাস ড্রিউয়ের মাধ্যমে ইংলিশ ক্রিকেট বোর্ডকে এ আমন্ত্রণ জানিয়ে বলেন, ‘পাকিস্তানে আন্তর্জাতিক ম্যাচ আয়োজনের অর্থ দাঁড়ায় যে আমরা সন্ত্রাস ও মৌলবাদ পরাস্ত করেছি। পাকিস্তানেও নিজ দেশের একটি ক্রিকেট দলকে দেখতে চান জানিয়ে ব্রিটিশ রাষ্ট্রদূত টমাস ড্রিউ বলেন, ‘আমিও আশা করি খুব তাড়াতাড়িই ইংল্যান্ডের একটি ক্রিকেট দলকে পাকিস্তানে স্বাগত জানাতে পারবে।’

অনলাইন আপডেট

আর্কাইভ