ঢাকা, শুক্রবার 6 April 2018, ২৩ চৈত্র ১৪২৪, ১৮ রজব ১৪৩৯ হিজরী
Online Edition

বাগমারায় কুখ্যাত ভণ্ড কবিরাজ বাবুল গ্রেফতার

বাগমারা (রাজশাহী) সংবাদদাতা : রাজশাহীর বাগমারায় গত বুধবার বাবুল হোসেন (৩৮) ওরফে কসাই বাবুল নামের এক কুখ্যাত ভণ্ড কবিরাজকে গ্রেফতার করেছে বাগমারা থানা পুলিশ। ভণ্ড কবিরাজ বাবুল হোসেনের বিরুদ্ধে একই উপজেলার বাসুপাড়া ইউনিয়নের মোহাম্মদপুর গ্রামের হাতেম আলী নামের এক প্রতারিত ব্যক্তি বাদী হয়ে থানায় একটি মামলা দায়ের করেছেন।

পুলিশ গ্রেফতারকৃত ভণ্ড কবিরাজ বাবুল হোসেনকে গতকাল দুপুরে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠিয়েছে । গ্রেফতারকৃত ভণ্ড কবিরাজ উপজেলার শুভডাঙ্গা ইউনিয়নের মচমইল গ্রামের বাসিন্দা বলে জানিয়েছেন বাগমারা থানার ওসি নাছিম আহম্মেদ।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, উপজেলার মচমইল গ্রামের কসাই বাবুল দীর্ঘদিন থেকে কবিরাজীর নামে এলাকার সহজ সরল ব্যক্তিদের সাথে চিকিৎসার নামে প্রতারণা করে আসছিল। চিকিৎসার বিভিন্ন খরচ হিসেবে মানুষের নিকট থেকে মোটা অংকের নগদ টাকা, হাঁসমুরগী, ছাগলসহ বিভিন্ন উপঢোকন আদায় করে নিতেন। তার প্রতারণার বিরুদ্ধে কেউ প্রতিবাদ করলে তাকে খুন ও গুম করার হুমকি দিতেন। এলাকার লোকজন ভয়ে তার বিরুদ্ধে কখনো প্রতিবাদ করে কথা বলতেন না। কেউ প্রতিবাদ না করায় সে আরো বেপোয়ারা হয়ে উঠে। এছাড়াও এলাকার লোকজনকে জিন-ভুতের ভয় দেখিয়ে বিভিন্ন সময় জোরপূর্বক অবৈধ ভাবে অর্থ হাতিয়ে নিতেন। চিকিৎসার নামে একই উপজেলার মোহাম্মদপুর গ্রামের হাতেম আলীর কাছে প্রতারণা করে কয়েক দফা টাকা আদায় করেছে।

বিষয়টি হাতেম আলী বাগমারা থানার পুলিশকে অবহিত করলে সকালে পুলিশ অভিযান চালিয়ে তাকে মচমইল এলাকা থেকে গতকাল গ্রেফতার করেন। প্রতারক বাবুল হোসেনের বিরুদ্ধে মচমইল এলাকাসহ উপজেলার বিভিন্ন অঞ্চলের মানুষের একাধিক অভিযোগ রয়েছে বলে বাগমারা থানার পুলিশ জানিয়েছেন।

এ ব্যাপারে যোগাযোগ করা হলে বাগমারা থানার উপ-পরিদর্শক (এসআই) রাসেল আহম্মেদ জানান, বাবুল হোসেন নামের এক ভণ্ড কবিরাজকে গ্রেফতার করা হয়েছে। তার বিরুদ্ধে থানায় একটি প্রতারণার মামলা হয়েছে। গতকাল দুপুরে তাকে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে বলে তিনি জানিয়েছেন।

অনলাইন আপডেট

আর্কাইভ