ঢাকা, শনিবার 7 April 2018, ২৪ চৈত্র ১৪২৪, ১৯ রজব ১৪৩৯ হিজরী
Online Edition

বিএনপিকে বিলুপ্ত করার চেষ্টায় আ’লীগ সরকার --- মির্জা আব্বাস

 

স্টাফ রিপোর্টার : সরকার বিএনপিকে বিলুপ্ত করার চেষ্টায় রয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। গতকাল শুক্রবার সন্ধ্যায় ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) ‘বেগম খালেদা জিয়ার মুক্তি ও তারেক রহমানের সাজা বাতিল এবং মামলা প্রত্যাহারের’ দাবিতে অনুষ্ঠিত এক সমাবেশে তিনি এ অভিযোগ করেন। সভার আয়োজন করে ৯০’র ডাকসু ও সর্বদলীয় ছাত্র ঐক্য।

প্রধান অতিথির বক্তব্যে মির্জা আব্বাস বলেন, আমাদের ওপরের মহল নিয়ে একটা সন্দেহ ছিল বিএনপির, যে এদের এক রাখা যাবে কি না, থাকবে কি না? কিন্তু আল্লাহর রহমতে ওরা কিছু করতে পারবে না। মামলা-মোকদ্দমা যতই দিক, কিছুই হবে না। ভাঙা তো দূরের কথা, ফাটল, চিরও ধরবে না। বিএনপিতে ভাঙন ধরানোর চেষ্টা সেই প্রেসিডেন্ট জিয়াউর রহমান মারা যাওয়ার পর থেকে শুরু হয়, কয়েকবার চেষ্টা করা হয়েছে, এবারও চেষ্টা করা হয়েছে, ব্যর্থ হয়েছে তারা (আওয়ামী লীগ)। পারবে (বিএনপিকে ভাঙতে) না। এখন শুধু চেষ্টায় আছে বিএনপিকে বিলুপ্ত করে দেয়া, যা সম্ভব না।

তিনি বলেন, বাংলাদেশের প্রতিটি ঘরে বিএনপির কর্মী তৈরি হয়ে গেছে। সূতরাং এই বিএনপিকে বিলুপ্ত করা সম্ভব নয়, যারা চেষ্টা করছেন, করতে থাকেন, একদিন ক্লান্ত হয়ে যাবেন, বিএনপি আবার তৃণমূল থেকে ওপরে উঠে যাবে, আপনাদের ক্ষমতা থেকে অবশ্যই সরিয়ে আবার ক্ষমতায় যাবে।

সরকারবিরোধী এই শীর্ষ নেতা বলেন, আপনারা ভাবছেন বেগম খালেদা জিয়াকে কারাগারে রেখে দুর্বল করে ফেলবেন, সেটাও সম্ভব নয়। কারণ দেশনেত্রী বেগম খালেদা জিয়া দুর্বল হওয়ার মতো মানুষ নন।

বিএনপির ওপর কালিমা লেপন করতেই বেগম জিয়াকে কারাগারে দিয়েছে সরকার’ দাবি করে বিএনপির এই নেতা বলেন, ‘বেগম খালেদা জিয়াকে গ্রেফতার করা হয়েছে একটা উদ্দেশ্য সামনে রেখে। দেশের সামনে তাকে এবং বিএনপিকে কালিমা লেপন করা। আমার বিরুদ্ধে মামলা করা হয়েছে, বিএনপির সকল নেতার বিরুদ্ধে মামলা। আওয়ামী লীগের টার্গেট হলো বিএনপিকে দুর্নীতিবাদের দল হিসেবে প্রতিষ্ঠিত করে ফায়দা লুটে নেয়া।

একই আলোচনা সভায় দলটির আরেক স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেন, যখন পতনের সময় আসে তখন মানুষ ভুল করে। এখন এই সরকারের পতনের সময় এসে গেছে, এখন অনেক ভুল করবে এবং বেশিরভাগ ভুল তাদের বিপক্ষে যাবে। যেমন খালেদা জিয়াকে জেলে দেয়া তাদের বিপক্ষে গেছে। এই যে উল্টা-পাল্টা রিপোর্ট প্রকাশ করা এগুলো তাদের বিপক্ষে যাচ্ছে। নেতাদের গ্রেফতার করে কষ্ট দেয়া তাদের বিপক্ষে যাচ্ছে।

বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা পরিষদের সদস্য আমান উল্লাহ আমানের সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য দেন দলটির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান, খালেদা জিয়ার উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, দলের সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, প্রকাশনাবিষয়ক সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী প্রমুখ।

অনলাইন আপডেট

আর্কাইভ