ঢাকা, শনিবার 7 April 2018, ২৪ চৈত্র ১৪২৪, ১৯ রজব ১৪৩৯ হিজরী
Online Edition

মহামানবদের অনুসরণ করলেই দেশবিরোধী চক্রান্ত প্রতিহত করা সম্ভব-নেজামে ইসলাম পার্টি

স্টাফ রিপোর্টার : ইসলামে (মহামানবদের) মনীষীগণকে অনুসরণ করলেই দেশবিরোধী সকল চক্রান্ত প্রতিহত করা সম্ভব। পূর্বসুরীদের পথপ্রদর্শন থেকে শিক্ষা নিলে বর্তমান আলেম-ওলামা ও নেতৃবৃন্দকে ইসলাম ও দেশের স্বার্থে আন্দোলন করা সহজ হবে। ইসলামের বর্তমান ক্রান্তকালে উলামায়ে কেরামদের সুদৃঢ় ঐক্য প্রতিষ্ঠা চক্রান্ত প্রতিহত করা সহজ হবে। 

বৃহস্পতিবার জাতীয় প্রেস ক্লাবের কনফারেন্স লাউঞ্জে নেজামে ইসলাম পার্টি আয়োজিত এক আলোচনা সভা ও দোয়া মাহফিলে নেতৃবৃন্দ এসব কথা বলেন। সংগঠনের ঢাকা মহানগর সভাপতি মাওলানা মূসা বিন ইজহারের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির সভাপতি মুফতি ইজহারুল ইসলাম চৌধুরী। আরো বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন বাংলাদেশ খেলাফত আন্দোলনের আমীর মাওলানা শাহ আতাউল্লাহ. নেজামে ইসলাম পার্টির সিনিয়ল সহ-সভাপতি মাওলানা ফজলুর রহমান, ইসলামী আন্দোলনের যুগ্ম মহাসচিব অধ্যাপক মাওলানা এটিএম হেমায়েত উদ্দিন, বাংলাদেশ মুসলিম লীগের মহাসচিব কাজী আবুল খায়ের, জমিয়তের যুগ্ম মহাসচিব মাওলানা মঞ্জুলুল ইসলাম আফেন্দি।

 প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন নেজামে ইসলাম পার্টির মহাসচিব মাওলানা আব্দুল মাজেদ আতহারী, সহ-সভাপতি আব্দুর রহমান চৌধুরী, খেলাফত আন্দোলন মহানগর আমীর মাওলানা মুজিবুর রহমান হামিদী, খেলাফত মজলিসের মহানগর সভাপতি শেখ গোলাম আসগর, দলের প্রচার সচিব মুফতি দ্বীনে আলম হারুনী, নগর সেক্রেটারি মুফতি দিলাওয়ার হোসাইন মাইজী ও মাওলানা গোলাম কিবরিয়া প্রমুখ।

মুফতি ইজহারুল ইসলাম বলেন, ইসলামে মনীষীগণ তথা পূর্বসুরীদের চিনলে, বুঝলে এবং অনুসরণ করলেই ইসলাম ও দেশবিরোধী সকল চক্রান্ত প্রতিহত করা সম্ভব। তিনি বলেন, পূর্বসুরীদের পথপ্রদর্শন থেকে শিক্ষা নিলে বর্তমান আলেম-ওলামা ও নেতৃবৃন্দকে ইসলাম ও দেশের স্বার্থে আন্দোলন করা সহজ হবে। এসব পূর্বসুরীগণের কর্মপদ্ধতি বেশি বেশি চর্চা করলে দেশ ও ইসলামের বর্তমান ক্রান্তকালে যথাযথ অবদান রাখা, উলামায়ে কেরামের মধ্যে সুদৃঢ় ঐক্য প্রতিষ্ঠা এবং সকল চক্রান্ত প্রতিহত করা সহজ হবে।

তিনি আরও বলেন, নেজামে ইসলাম পার্টির অতীত যেমন বর্ণাঢ্য তেমনি এ দলের দায়িত্ব পালনকারীর মণীষীগণের জীবনও বর্ণাঢ্য। তাদের অনুসরণ করার মধ্যেই রয়েছে স্বার্থকতা।

মাওলানা শাহ আতাউল্লাহ বলেন, বাংলাদেশে ইসলামী তাহজীব তামাদ্দুন টিকিয়ে রাখা এবং দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব অক্ষুণœ রাখতে এই মুহূর্তে ওলামায়ে কেরাম ইসলামী নেতৃবৃন্দকে ঐক্যবদ্ধ হওয়া জরুরি। সভায় হানাদার মার্কির সেনাবাহিনী কর্তৃক বোমা হামলা করে আফগাস্তিানে নিষ্পাপ শতাধিক হাফেজে কুরআনকে শহীদ করার এই জঘন্য ঘটনার প্রতিবাদে বিশ্বমুসলিমকে ঐক্যবদ্ধ হতে হবে।

অনলাইন আপডেট

আর্কাইভ