ঢাকা, শনিবার 7 April 2018, ২৪ চৈত্র ১৪২৪, ১৯ রজব ১৪৩৯ হিজরী
Online Edition

শুশুন্ডা মাদরাসার শিক্ষার্থীদের অভাবনীয় সাফল্য

মুরাদনগর উপজেলার শুশুণ্ডা ইসলামিয়া আলিম মাদরাসার অধ্যক্ষ মাওলানা গিয়াস উদ্দিনের সাথে জেডিসি পরীক্ষায় বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীরা

মুরাদনগর (কুমিল্লা) সংবাদদাতা: কুমিল্লার মুরাদনগর উপজেলার শুশুন্ডা ইসলামিয়া আলিম মাদরাসা থেকে জেডিসি পরীক্ষায় ১১জন ও এবতেদায়ী সমাপনী পরীক্ষায় দুইজনসহ মোট ১৩টি বৃত্তি লাভ করে প্রতিবারের মতো এবারো সাফল্যের ধারা অব্যাহত রেখেছে। অর্জিত ফলাফলে ছাত্র, শিক্ষক, অভিভাবক, পরিচালনা পর্ষদ ও এলাকাবাসী সন্তোষ প্রকাশ করেছে। মাদরাসা কর্তৃপক্ষ দোয়ার মাধ্যমে মহান আল্লাহ তায়ালার নিকট শুকরিয়া আদায় করেন।

জানা যায়, ২০১৭ সালের জেডিসি পরীক্ষায় ৬৯ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে ১১টি জিপিএ-৫সহ ৬৩ জন শিক্ষার্থী পাস করেছে। জিপিএ-৫ প্রাপ্ত ১১জনই বৃত্তি লাভ করেছে। 

এবতেদায়ী সমাপনী পরীক্ষায় ৫২জন অংশ নিয়ে সাধারণ গ্রেডে দু’টি বৃত্তি ও শতভাগ পাসসহ সুনাম অক্ষুন্ন রেখেছে। ২০১৬ সালের জেডিসি পরীক্ষায় উক্ত মাদরাসা থেকে ১১জন ও ২০১৫ সালে ১৬জন জিপিএ-৫ অর্জন করেছিল। জেডিসির বৃত্তিপ্রাপ্তরা হলো- শারমিন আক্তার, ফারজানা আক্তার, আখিনুর আক্তার, আয়েশা আক্তার, খাদিজা আক্তার, জান্নাতুল ফেরদৌসী, নাহিদা আক্তার, খাদিজা আক্তার (২), মোহাম্মদ জুনায়েদ, আব্দুল কাদের ও জাহিদুল ইসলাম।   

মাদরাসা পরিচালনা পর্যদের সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার মিতু মরিয়ম জানান, শিক্ষক মন্ডলীর প্রচেষ্টা, শিক্ষার্থীদের কঠোর অধ্যবসায়, অভিভাবকদের সচেতনতা ও পরিচালনা পর্ষদের নজরদারির বদৌলতে অন্যান্য বারের ন্যায় এবারো ধারাবাহিক সাফল্য অর্জন করা সম্ভব হয়েছে বলে আমার বিশ্বাস। 

ভবিষ্যতে আরো ভাল ফলাফল অর্জণ করার প্রয়াস চলছে। 

মাদসারার অধ্যক্ষ মাওলানা গিয়াস উদ্দিন আল্লাহর নিকট শুকরিয়া জ্ঞাপন করে জানান, গ্রামের প্রত্যন্ত অঞ্চলে অবস্থিত শুশুন্ডা ইসলামিয়া আলিম মাদরাসার শিক্ষার্থীদের এ অভাবনীয় সাফল্য অর্জণের জন্য প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক ও ম্যানেজিং কমিটিসহ সংশ্লিষ্ট সকলকে জানাই আন্তরিক শুভেচ্ছা ও মুরাকবাদ। অনুষ্ঠিতব্য দাখিল পরীক্ষায়ও এ সাফল্যের ধারা অব্যাহত থাকবে ইনশাআল্লাহ্।

অনলাইন আপডেট

আর্কাইভ