ঢাকা, শনিবার 7 April 2018, ২৪ চৈত্র ১৪২৪, ১৯ রজব ১৪৩৯ হিজরী
Online Edition

আফগানিস্তানে হাফেজদের নৃশংস হত্যকাণ্ডের প্রতিবাদে নাসিরনগরে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন

ব্রাহ্মণবাড়িয়া সংবাদদাতা : আফগানিস্তানে মাদ্রাসার অনুষ্ঠানে বিমান হামলায় শতাধিক কিশোর কোরআনে হাফেজ হত্যার প্রতিবাদে ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে বাংলাদেশ আঞ্জুমানে ইসলামী ছাত্রমহল। গতকাল শুক্রবার বাদ জুমা উপজেলার ফান্দাউক দরবার শরীফ থেকে পীরজাদা মাওলানা মূফতি সৈয়দ ছালেহ আহমাদ আল- হোসাইনীর নেতৃত্বে এক বিক্ষোভ মিছিল বের হয়। পরে নাসিরনগর-ফান্দাউক সড়কের সামনে মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়। মানববন্ধন চলাকালে প্রতিবাদ সমাবেশ বাংলাদেশ আঞ্জুমানে খাদিমুল ইসলামের আমীর পীরজাদা মূফতি সৈয়দ সালেহ আহমাদ মামুন আল-হোসাইনীর সভাপতিত্বে এবং মাওলানা সৈয়দ জাকারিয়ার পরিচালনায় বক্তব্য রাখেন, বাংলাদেশ আঞ্জুমানে ইসলামী যুব মহলের সভাপতি পীরজাদা আলহাজ্ব মাওলানা মূফতি সৈয়দ মাঈনুদ্দিন আহমেদ, বাংলাদেশ আঞ্জুমানে ইসলামী ছাত্রমহলের সভাপতি পীরজাদা মাওলানা আবু বক্কর সিদ্দিকী। বক্তারা আফগানিস্তানের কুন্দুজ প্রদেশের একটি মাদ্রাসায় হাফেজ ছাত্রদের পাগড়ী প্রদান অনুষ্ঠানে মার্কিন মদদপুষ্ট আফগান সেনাদের হেলিকপ্টার থেকে বোমা বর্ষণে নবীন হাফেজদের নৃশংস হত্যকান্ডের আন্তর্জাতিক তদন্ত ও দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। মানববন্ধনে বাংলাদেশ আঞ্জুমানে খাদিমুল ইসলাম, বাংলাদেশ আঞ্জুমানে ইসলামী ছাত্রমহল, ফান্দাউক মদিনাতুল উলুম মাদ্রাসার শিক্ষক, শিক্ষার্থী, মুরিদান, ভক্তবৃন্দ ও এলাকার সাধারণ মানুষের অংশগ্রহণ করেন।

বৃদ্ধের লাশ উদ্ধার : ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে নিখোঁজের দুদিন পর মেঘনা নদী থেকে আমজাদ আলী-(৬০) নামে এক বৃদ্ধের লাশ উদ্ধার করেছে পুলিশ।

গতকাল শুক্রবার বেলা ১১টায় মেঘনা নদী থেকে তার লাশ উদ্ধার করে। আমজাদ আলীর বাড়ি ময়মনসিংহ জেলার গৌরীপুর উপজেলার চিলিপুর গ্রামে। তিনি দীর্ঘদিন ধরে পরিবার নিয়ে আশুগঞ্জ উপজেলার পূর্ববাজার এলাকায় বসবাস করতেন। পরিবারের লোকজন ও পুলিশ জানায়, গত বুধবার রাতে নিখোঁজ হন আমজাদ। সম্ভাব্য সকল স্থানে খোঁজ করেও তার সন্ধান না পাওয়ায় বৃহস্পতিবার রাতে তার ছেলে খোকন মিয়া আশুগঞ্জ থানায় একটি জিডি করেন। গতকাল শুক্রবার সকালে মেঘনা নদীতে আমজাদের লাশ ভাসতে দেখে পুলিশকে খবর দিলে বেলা ১১টার দিকে পুলিশ তার লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য জেলা সদর হাসপাতালের মর্গে প্রেরণ করে। এ ব্যাপারে আশুগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) মেজবাহ্ আহমেদ লাশ উদ্ধারের বিষয়টি নিশ্চিত করে বলেন, লাশ ময়নাতদন্তের জন্য জেলা সদর হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়েছে। ময়নাতদন্তের প্রতিবেদন পাওয়া গেলে মৃত্যুর সঠিক কারণ জানা যাবে।

২৩ মাদক ব্যবসায়ী গ্রেফতার : ব্রাহ্মণবাড়িয়ার কসবায় মাদক বিরোধী অভিযানে ২৩ মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে পুলিশ। সহকারী পুলিশ সুপার (কসবা সার্কেল) আবদুল করিমের নেতৃত্বে ২৬১ জন পুলিশের সমন্বয়ে গঠিত ২৬টি টিম গত বৃহস্পতিবার সন্ধ্যা থেকে শুক্রবার ভোর রাত পর্যন্ত উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদেরকে গ্রেপ্তার করা করে। মোঃ সেলিম, হারুনুর রশিদ, আবুল খায়ের, আলম, মনির হোসেন, মনির, তাজুল ইসলাম, কাউছার মিয়া, বাছির, ইলিয়াছ, মোসলেম মিয়া, আব্দুল কুদ্দুছ, জজ মিয়া, খালেক, রুবেল, রাসেল মিয়া, সেলিম, সোহাগ সরকার, মোঃ মিন্টু মিয়া, নুরুন্নবী আজমল, লম্বা জাকির, শাহেদা বেগম, আবেদা বেগম। গতকাল শুক্রবার সকালে গ্রেপ্তারকৃত মাদক ব্যবসায়ীদেরকে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়। এ ব্যাপারে সহকারী পুলিশ সুপার আবদুল করিম সাংবাদিকদের জানান, গ্রেপ্তারকৃতরা পেশাদার মাদক ব্যবসায়ী। গতকাল শুক্রবার সকালে আদালতের মাধ্যমে তাদেরকে জেল হাজতে প্রেরন করা হয়েছে।

বিনামূল্যে সার ও বীজ বিতরণ : ব্রাহ্মণবাড়িয়ার কসবায় উপজেলা প্রশাসন ও উপজেলা কৃষি অফিসের উদ্যোগে চারশত ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে সার, বীজ ও নগদ অর্থ বিতরণ করা হয়েছে। গতকাল শুক্রবার সকালে প্রধান অতিথি স্থানীয় সংসদ সদস্য ও আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক কৃষকদের হাতে এই সার ও বীজ তুলে দেন। উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার হাসিনা ইসলামের সভাপতিত্বে বিতরণী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট মোঃ আনিসুল হক ভূইয়া, আইনমন্ত্রীর সহকারী একান্ত সচিব রাশেদুল কায়সার ভূইয়া জীবন, কসবা পৌর মেয়র মোঃ এমরান উদ্দিন জুয়েল, সহকারী কমিশনার (ভূমি) জোবাইদা আক্তার, উপজেলা ভাইস চেয়ারম্যান শাহীন সুলতানা, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান বিলকিছ বেগম, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক এমজি হাক্কানী, কাজী মোঃ আজহারুল ইসলাম, আলহাজ্ব রুহুল আমিন ভূইয়া বকুল, উপজেলা কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি মোঃ শফিকুল ইসলাম রঙ্গু, কসবা প্রেসক্লাব সাধারণ সম্পাদক নেপাল চন্দ্র সাহা, উপজেলা ছাত্রলীগ সভাপতি মোঃ মনির হোসেন ও সাধারন সম্পাদক মো.আফজাল হোসেন রিমন। স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মো.কবির হোসেন।

অনলাইন আপডেট

আর্কাইভ