ঢাকা, রোববার 8 April 2018, ২৫ চৈত্র ১৪২৪, ২০ রজব ১৪৩৯ হিজরী
Online Edition

রাজশাহীবাসীর জীবনমানের উন্নয়নে ড্রেন নির্মাণ অব্যাহত রয়েছে - মেয়র

 

রাজশাহী অফিস : রাজশাহী নগরবাসীর জীবনমান উন্নয়নে মহানগরীর বিভিন্ন এলাকায় ড্রেন নির্মাণ কাজ অব্যাহত রেখেছে রাজশাহী সিটি কর্পোরেশন। নগরীর নিম্নাঞ্চলসমূহকে জলাবদ্ধতা থেকে মুক্ত করতে বিভিন্ন উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন কাজ এগিয়ে চলেছে। এরই অংশ হিসেবে নগরীর ২৪নং ওয়ার্ডের পঞ্চবটি শ্মশানঘাট এলাকায় ড্রেন নির্মাণ কাজ করা হচ্ছে। 

গতকাল শনিবার সিটি কর্পোরেশনের মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল ড্রেন নির্মাণ কাজ পরিদর্শন করেন। পরিদর্শনকালে মেয়র বলেন, মহানগরবাসীকে জলাবদ্ধতার কবল থেকে রক্ষা করার জন্য প্রতিটি পাড়া মহল্লায় এবং গলির ভিতরের ড্রেন নির্মাণ করা হচ্ছে। এর ফলে এ এলাকার জীবনমান উন্নয়ন ঘটবে। দুর্গন্ধ ও মশার কবল থেকে মুক্ত হবে। জীবনব্যবস্থায় পরিবর্তন আসবে। এছাড়াও ধুলাবালির কবল হতে নগরবাসীকে রক্ষা করতে ইতোমধ্যে জিরো সয়েল প্রকল্পের কার্যক্রম শুরু হয়েছে। নগরীকে ধুলিকণা থেকে নিরাপদে রাখতে পারলে জনগণ বিভিন্ন জটিল রোগ থেকে মুক্ত থাকবে। আর রোগ বালাই থেকে মুক্ত থাকলে এই জনগণ আগামীতে জন সম্পদে পরিণত হবে। রাজশাহীকে গ্রিন সিটি, ক্লিন সিটি,  হেলদি সিটি ও এডুকেশন সিটি হিসেবে গড়ে তুলতে সকলের সহযোগিতা কামনা করেন মেয়র। জনবহুল এলাকায় ড্রেন নির্মাণ করায় এলাকাবাসী মেয়রকে ধন্যবাদ জানান।

এদিকে বিশ্ব ব্যাংকের একটি প্রতিনিধিদল মহানগরীর কাজলায় নির্মাণাধীন আধুনিক কসাইখানার কাজের অগ্রগতি পরিদর্শন করেছেন। গতকাল সকালে পরিদর্শনকালে রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল উপস্থিত ছিলেন। এ সময় প্রতিনিধিদল আধুনিক কসাইখানা নির্মাণ কাজের অগ্রগতি দেখে সন্তোষ প্রকাশ করেন। প্রতিনিধি দল নির্দিষ্ট সময়ের মধ্যে কসাইখানা নির্মাণে সহযোগিতার আশ্বাস প্রদান করেন। প্রতিনিধি দলে এনার্জি স্পেশালিস্ট জুন কিউং সিওং, সিনিয়র ইনভারমেন্ট স্পেশালিস্ট ড. লুল ওয়া আলী,  এনার্জি ডিভিশন প্রতিনিধি মি. তানভীর উপস্থিত ছিলেন। এর আগে সকালে নগরভবনে আধুনিক কসাইখানা নির্মাণ ও বায়োগ্যাস প্ল্যান্ট স্থাপন বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়। এ সময় বিশ্বব্যাংকের প্রতিনিধিবৃন্দ ছাড়াও রাসিকের প্রধান প্রকৌশলী মো. আশরাফুল হক, তত্ত্বাবধায়ক প্রকৌশলী খন্দকার খায়রুল বাশার, নির্বাহী প্রকৌশলী নূর ইসলাম তুষার, মেয়রের একান্ত সচিব ওয়ালিদ হাসান মাহমুদ, ভ্যাটেরিনারী সার্জন ড. ফরহাদ উদ্দিন উপস্থিত ছিলেন।

অনলাইন আপডেট

আর্কাইভ