ঢাকা, রোববার 8 April 2018, ২৫ চৈত্র ১৪২৪, ২০ রজব ১৪৩৯ হিজরী
Online Edition

রাজধানীতে ধর্ষণের অভিযোগে কৃষক লীগ নেতাসহ গ্রেফতার ২

স্টাফ রিপোর্টার : রাজধানীর মিরপুরের রূপনগর এলাকায় এক তরুণীকে ধর্ষণের অভিযোগ উঠেছে। এই ঘটনায় রুপনগর থানা কৃষক লীগের সভাপতি হাজী হারুন ও তার সহযোগী জাহাঙ্গীল আলম মধুকে গ্রেফতার করেছে পুলিশ। বৃহস্পতিবার ধর্ষণের শিকার ওই তরুণী রূপনগর থানায় মামলা দায়ের করার পর ওইদিন রাতেই তাদের গ্রেফতার করা হয়।

রূপনগর থানার পরিদর্শক (তদন্ত) মো. শাহ আক্তারুজ্জামান ইলিয়াস গতকাল শনিবার বলেন, ‘এই মামলার আরেক আসামী সুমন হাসান পলাতক রয়েছে।’

পুলিশ সূত্রে জানা যায়, আসামী সুমন হাসান ওই নারীকে বিয়ের প্রলোভন দেখিয়ে গত বছরের ১৫ নভেম্বর ধর্ষণ করে। এরপর গত ১৬ মার্চ রুপনগর থানা কৃষকলীগের সভাপতি হাজী হারুন ও তার সহযোগী জাহাঙ্গীর আলম মধু ভুক্তভোগী ওই নারীকে আবারও বিয়ের প্রলোভন দেখিয়ে ধর্ষণ করে। পরে ভুক্তভোগী ওই নারী চিকিৎসাধীন থাকার পর বৃহস্পতিবার থানায় উপস্থিত হয়ে তিনজনকে আসামি করে থানায় একটি মামলা দায়ের করেন।

পরিদর্শক মো. শাহ আক্তারুজ্জামান ইলিয়াস জানান, বিয়ের প্রলোভন দেখিয়ে ওই নারীকে ধর্ষণ করা হয় বলে ভুক্তভোগী থানায় অভিযোগ করে। পরে বৃহস্পতিবার রাতেই অভিযান চালিয়ে হাজী হারুন ও জাহাঙ্গীর আলম মধুকে গ্রেফতার করা হয়। আরেক আসামি সুমনকে গ্রেফতারের চেষ্টা চলছে।

ভুয়া প্রশ্নপত্র ছড়াতে গিয়ে আটক ১

 

এইচএসসি পরীক্ষা শুরুর আগে বিভিন্ন যোগাযোগ মাধ্যমে ভুয়া প্রশ্নপত্র ছড়ানোর অভিযোগে একজনকে আটক করেছে র‌্যাব। আটককৃতের নাম ইয়াছিন আরাফাত (২০)। গতকাল শনিবার দুপুরে এ তথ্য জানিয়েছেন র‌্যাব-৪ এর সহকারী পরিচালক মো. সোলায়মান মিয়া।

তিনি বলেন, ‘পরীক্ষা শুরুর আগে প্রশ্নপত্র দেওয়া হবে বলে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধমে প্রচার চালাচ্ছিলো ইয়াছিন। আমাদের কাছে এধরনের একাধিক অভিযোগ আসার পর আমরা শুক্রবার সন্ধ্যায় অভিযান চালিয়ে ইয়াসিনকে আটক করি। এসময় তার কাছ থেকে একটি ল্যাপটপ, একটি ফোন, একটি মডেম, পেনড্রাইভ ও ৯টি বিভিন্ন কোম্পানির সিম উদ্ধার করা হয়েছে।’এসব ডিভাইসে ম্যাসেজ আদান প্রদান করার প্রমাণ পাওয়া গেছে বলে জানিয়েছে র‌্যাব।

র‌্যাব জানায়, আটক ইয়াসিন কোনও প্রশ্নপত্র ফাঁস করতে পারে না। ভুয়া প্রশ্নপত্র ছড়িয়ে উপার্জন করতে চেয়েছিল। তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হয়েছে।

 

ট্রেনের ধাক্কায় অজ্ঞাত ব্যক্তি নিহত

আশকোনা ও কুড়িল এর মধ্যবর্তী স্থানে ট্রেনের ধাক্কায় এক অজ্ঞাত ব্যক্তি নিহত হয়েছে। শুক্রবার বেলা ১১টার দিকে এ দুর্ঘটনা ঘটে। ঢাকা রেলওয়ে থানার (কমলাপুর) সহকারী উপপরিদর্শক (এএসআই) রবিউল্লাহ্ জানান, নিহত ব্যক্তি রেল লাইন দিয়ে পায়ে হেঁটে যাচ্ছিলেন। তখন জামালপুরগামী তিস্তা এক্সপ্রেসের সঙ্গে ধাক্কা লেগে ঘটনাস্থলে নিহত হন তিনি। পরে সংবাদ পেয়ে মৃতদেহ উদ্ধার করা হয়। তিনি আরও জানান, নিহতের পরিচয় এখনও জানা যায়নি। তার মরদেহ ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে রাখা হয়েছে।

 

৪ হাজার পিস ইয়াবাসহ আটক ২

রাজারবাগ এলাকা থেকে চার হাজার ১৩০ পিস ইয়াবাসহ রিয়াজ উদ্দিন (২৯) ও শারমিন (২২) নামে দুই মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব-৩ এর সদস্যরা। শুক্রবার দুপুর ২টার দিকে তাদের আটক করা হয়।

র‌্যাব-৩ এর স্টাফ অফিসার মো. আবু রাসেল জানান, আটককৃতরা দীর্ঘদিন ধরে চট্টগ্রাম, কক্সবাজার ও টেকনাফ থেকে ইয়াবা নিয়ে এসে ঢাকায় সরবরাহ করতো। তিনি বলেন, 'গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৩ এর একটি দল জানতে পারে, রাজারবাগের হোটেল গোল্ডেন ইন্টারন্যাশনাল রেসিডেন্সিয়ালের ভিতর ইয়াবা বিক্রি হচ্ছে। এই তথ্যের ভিত্তিতে হোটেলের ৪র্থ তলার  ৪০৯ নাম্বার কক্ষ থেকে ৪১৩০ পিস ইয়াবা ও ২টি মোবাইলসহ তাদের আটক করা হয়।'আটককৃতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

 

অনলাইন আপডেট

আর্কাইভ