ঢাকা, সোমবার 9 April 2018, ২৬ চৈত্র ১৪২৪, ২১ রজব ১৪৩৯ হিজরী
Online Edition

গাজীপুর ও খুলনা সিটির মেয়র প্রার্থীদের সাক্ষাৎকার গ্রহণ বিএনপির

স্টাফ রিপোর্টার: গাজীপুর ও খুলনা সিটি কর্পোরেশন নির্বাচনকে সামনে রেখে দলীয় প্রার্থী বাছাই করতে আগ্রহী মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার নিয়ছে বিএনপি। গতকাল রোববার রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয়ে  এ সাক্ষাৎকার অনুষ্ঠান অনুষ্ঠিত হয়ছে। গতকাল বিকেল ৫টা ২৫ মিনিটে সাক্ষাৎকার শুরু করেন বিএনপির নেতারা। প্রথমে খুলনা সিটি কর্পোরেশনে প্রার্থী হতে যারা দলীয় মনোনয়ন নিয়েছেন তাদের সাক্ষাৎকার নেয়া হয়। এরপর সন্ধ্যা ৭টা থেকে গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে বিএনপির মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার নেয়া হয়। 

খুলনার নির্বাচনের জন্য যারা মনোনয়ন সংগ্রহ করেছেন তারা হলেন, মহানগর বিএনপির সভাপতি নজরুল ইসলাম মঞ্জু, বর্তমান মেয়র ও মহানগর বিএনপির সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনি এবং জেলা বিএনপির সভাপতি শফিকুল আলম মনা।

গাজীপুরে নির্বাচনের জন্য ফরম কিনেছেন বর্তমান মেয়র আব্দুল মান্নানসহ ৭ জন। গাজীপুর সিটি কর্পোরেশনে মেয়র পদে মনোনয়ন ফরম জমা দেন বর্তমান মেয়র এম এ মান্নান, জাতীয় নির্বাহী কমিটির সদস্য হাসানউদ্দিন সরকার, শ্রমিক দলের কার্যকরী সভাপতি সালাউদ্দিন সরকার, মেয়র মান্নানের ছেলে এম মঞ্জুরুল কবির, গাজীপুর জেলা বিএনপির সাহিত্য ও প্রকাশনা সম্পাদক শওকত হোসেন সরকার, গাজীপুর পৌর বিএনপির সাবেক যুগ্ম সম্পাদক আবদুস সালাম ও জেলা ছাত্রদলের সভাপতি শরাফত হোসেন। গতকাল সাক্ষাৎকার অনুষ্ঠানে সবাই উপস্থিত ছিলেন বলে জানা গেছে।

সাক্ষাৎকার মনোনয়ন বোর্ডে উপস্থিত ছিলেন, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য, ড. আব্দুল মঈন খান, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, রফিকুল ইসলাম মিয়া, লে. জে. (অব.) মাহাবুবুর রহমান, আমির খসরু মাহমুদ চৌধুরী।

এর আগে গত বৃহস্পতিবার বিএনপির কেন্দ্রীয় কার্যালয় নয়াপল্টনে গাজীপুর ও খুলনা সিটি কর্পোরেশন নির্বাচনের জন্য মনোনয়ন ফরম বিক্রি করে বিএনপি। দুই সিটিতে মেয়র পদে ধানের শীষ প্রতীকের মনোনয়ন প্রত্যাশী ১০ জন ফরম নিয়েছেন। শুক্রবার কেন্দ্রীয় কার্যালয়ে মনোনয়নপত্র জমা দেন মনোনয়ন প্রত্যাশীরা। মনোনয়নপত্র সংগ্রহের জন্য প্রত্যার্শীদের ১০ হাজার টাকা এবং জামানত হিসেবে ২৫ হাজার টাকা জমা দিতে হয়। আগামী ১৫ মের ভোটকে সামনে রেখে ১২ এপ্রিলের মধ্যে প্রার্থিতা জমা দিতে হবে। 

দুই নগরে মেয়র পদে কাকে বাছাই করা হবে, সে বিষয়ে আগেভাগেই কিছু বলতে নারাজ বিএনপি নেতারা। তারা জানা, বৈঠকে উপস্থিত না থাকলেও এই সিদ্ধান্ত দলের কারাবন্দী চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া এবং লন্ডনে অবস্থানকারী ভারপ্রাপ্ত চেয়ারপার্সন তারেক রহমানের মতামতেই নেয়া হবে। সম্প্রতি বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর কারাগারে খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করে এসেছেন। সেখানেও এই বিষয়টি নিয়ে আলোচনা হয়েছে বলেও জানিয়েছেন বিএনপি নেতারা।

অনলাইন আপডেট

আর্কাইভ