ঢাকা, সোমবার 9 April 2018, ২৬ চৈত্র ১৪২৪, ২১ রজব ১৪৩৯ হিজরী
Online Edition

অপকর্ম আর দুঃশাসনের জন্য আ’লীগ সরকারকে জবাবদিহি করতেই হবে -----মির্জা ফখরুল

 

স্টাফ রিপোর্টার : অপকর্ম আর দুঃশাসনের জন্য ক্ষমতাসীন আওয়ামী লীগকে জবাবদিহি করতেই হবে মন্তব্য করে বিএনপি’র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এই সরকার পুরো দেশটাকে একটি কারাহগারে পরিণত করেছে। এদের নির্যাতন আর দুঃশাসনে সবাই অতিষ্ঠ। একদিন এই সরকারকে তাদের এই আচরণের জন্য জনগণের কাছে জবাব দিহি করতে হবে। গতকাল রোববার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি একথা বলেন। 

নোয়াখালী জেলাধীন সেনবাগ পৌর বিএনপি’র সাধারণ সম্পাদক মোঃ শহীদুল্লাহ এবং সেনবাগ উপজেলা বিএনপি’র সাংগঠনিক সম্পাদক শাহাদাৎ হোসেন আনসারীসহ ১৭ জন নেতাকর্মী একটা অসত্য ও কাল্পনিক মামলায় আদালতে হাজিরা দিতে গেলে তাদের জামিন বাতিল করে কারাগারে প্রেরণের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে এই বিবৃতি দিয়েছেন বিএনপি’র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, দেশ পরিচালনায় সকল ক্ষেত্রে ব্যর্থ হয়ে আওয়ামী সরকার ফ্যাসিবাদী আচরণের আশ্রয় নিয়ে দেশকে এক ভয়াবহ অনিশ্চয়তার দিকে ঠেলে দিচ্ছে। তিনি বলেন, মানুষের ভোটের অধিকারকে কেড়ে নিয়ে বর্তমান সরকার দেশকে এখন বন্দীশালায় পরিণত করেছে। অবিরাম গতিতে বিএনপিসহ বিরোধী দলগুলোর নেতা-কর্মীদেরকে গ্রেফতার এবং তাদের বিরুদ্ধে মিথ্যা ও কাল্পনিক কাহিনী তৈরি করে মামলা দায়ের করা হচ্ছে, কারান্তরীণ করা হচ্ছে। ভুয়া, বানোয়াট ও সাজানো মামলায় নোয়াখালী জেলাধীন সেনবাগ পৌর বিএনপি’র সাধারণ সম্পাদক মোঃ শহীদল্লাহ, সেনবাগ উপজেলা বিএনপি’র সাংগঠনিক সম্পাদক শাহাদাৎ হোসেন আনসারী এবং বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মী যথাক্রমে মোঃ মঈন, দুলাল, কালাম, সাইফুল, ইসমাইল, রুবেল, তুহীন, সুমন, রিপন, আরিফ, বিপ্লব, রাসেল, শহীদ, নিলয় ও রাজু এর জামিন বাতিল করে কারাগারে প্রেরণ বর্তমান জনবিচ্ছিন্ন সরকারের ধারাবাহিক অপকর্ম থেকে কোনো বিচ্ছিন্ন ঘটনা নয়। তিনি বলেন, বর্তমান সরকারকে তাদের সকল অপকর্ম ও দুঃশাসনের জন্য জনগণের নিকট জবাবদিহি করতেই হবে। বিএনপি’র মহাসচিব অবিলম্বে উল্লিখিত নেতাকর্মী’র বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহার করে তাদের নিঃশর্ত মুক্তির জোর দাবি জানান।

অনলাইন আপডেট

আর্কাইভ