ঢাকা, সোমবার 9 April 2018, ২৬ চৈত্র ১৪২৪, ২১ রজব ১৪৩৯ হিজরী
Online Edition

বুশের বাড়িতে সৌদী যুবরাজ

যুক্তরাষ্ট্রের সাবেক দুই প্রেসিডেন্ট জর্জ ডব্লিউ বুশ ও জজ এইচ বুশের টেক্সাসের বাড়িতে তাদের সঙ্গে দেখা করেন যুবরাজ মুহাম্মদ বিন সালমান

৮ এপ্রিল, আল অ্যারাবিয়া : যুক্তরাষ্ট্র সফরে থাকা সৌদী যুবরাজ মোহাম্মদ বিন সালমান এবার দেশটির সাবেক দুই প্রেসিডেন্ট জর্জ এইচ ডব্লিউ বুশ ও তার ছেলে জর্জ ডব্লিউ বুশের সান্নিধ্যে এসেছেন। বুশদের টেক্সাসের বাড়িতে গিয়ে দেখা করেন সৌদী যুবরাজ। এ সময় তিনি সঙ্গে করে নিয়ে যান নিজের ভাই ওয়াশিংটনে নিযুক্ত সৌদী রাষ্ট্রদূত প্রিন্স খালিদ বিন সালমানকে। 

সাক্ষাৎপর্বের পর সিনিয়র বুশ এক টুইটবার্তায় বলেন, দুই রাষ্ট্রের মধ্যে দীর্ঘস্থায়ী বন্ধুত্ব উদযাপন করার সুযোগ পেয়ে তিনি অভিভূত ও আনন্দিত।

সিনিয়র বুশ ছিলেন দেশটির ৪১তম প্রেসিডেন্ট। তার আমলে ইরাকের প্রেসিডেন্ট সাদ্দাম হোসেন কুয়েতে হস্তক্ষেপ করেন। সৌদি আরবেও হামলার হুমকি দিয়েছিলেন তিনি। এর পর ইরাকের বিরুদ্ধে বুশ অপারেশন ডেজার্ট স্টর্ম শুরু করেন। এতে প্রায় ৫০ হাজার ইরাকি নিহত হয়েছিলেন।

মোহাম্মদ বিন সালমানের সঙ্গে সিনিয়র বুশের সাক্ষাতের সময় তার ছেলে যুক্তরাষ্ট্রের ৪৩তম প্রেসিডেন্ট জর্জ ডব্লিউ বুশ ও সাবেক পররাষ্ট্রমন্ত্রী জিম বাকের উপস্থিত ছিলেন। যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হিসেবে ডব্লিউ বুশ সন্ত্রাসের বিরুদ্ধে যুদ্ধের কথা বলে আফগানিস্তান ও ইরাকে হামলা করেন। এতে লাখ লাখ বেসামরিক লোক নিহত হয়েছেন।

অনলাইন আপডেট

আর্কাইভ