ঢাকা, সোমবার 9 April 2018, ২৬ চৈত্র ১৪২৪, ২১ রজব ১৪৩৯ হিজরী
Online Edition

জমি সংক্রান্ত বিরোধের জেরে ধামরাইয়ে ছোট ভাইকে পিটিয়ে হত্যার অভিযোগ

সাভার সংবাদদাতা : জমি সংক্রান্ত বিরোধের জের ধরে ঢাকার ধামরাইয়ে ছোট ভাইকে পিটিয়ে হত্যার অভিযোগ উঠেছে বড় ভাইয়ের বিরুদ্ধে। গতকাল রোববার সকালে ধামরাইর সুতিপাড়া ইউনিয়নের বাথুলী এলাকায় এ ঘটনা ঘটে। এলাকাবাসী জানায়, রোববার সকালে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে বাথুলী এলাকায় নিজ বাড়িতে ছোট ভাই আওলাদ মিয়াকে পিটিয়ে হত্যা করে বড় ভাই হাসান আলী। পরে খবর পেয়ে ধামরাই থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে তার লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠায়। এ ঘটনার পর থেকে বড় ভাই হাসান আলী পলাতক রয়েছে। এ ঘটনায় ধামরাই থানায় একটি বড় ভাইকে প্রধান আসামী করে মামলা দায়ের করেছেন নিহতের পরিবার। আসামীদের আটক করার চেষ্টা চলছে বলে জানিয়েছে ধামরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ রিজাউল হক দিপু।

আশুলিয়ায় বাড়িতে গ্যাসের লাইন থেকে আগুন লেগে স্বামী-স্ত্রী ও সন্তানসহ ৩ জন দগ্ধ

আশুলিয়ায় একটি বাড়িতে গ্যাসের লাইন থেকে আগুন লেগে স্বামী-স্ত্রী ও সন্তানসহ তিন জন দগ্ধ হয়েছে। এ ঘটনায় দুই জনের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছে চিকিৎসকরা। গতকাল রোববার ভোর পাঁচটার দিকে আশুলিয়ার ভাদাইল এলাকার জনৈক মোহাব্বত এর বাড়িতে এ ঘটনা ঘটে।

এলাকাবাসী জানায়, আলমগীর তার স্ত্রী আফরোজা খাতুন ও ছেলে আলামিন ভাদাইল এলাকায় তিন তলা বাড়ির নিচ তলায় একটি ফ্ল্যাট বাসা ভাড়া নিয়ে বসবাস করে আসছিলেন। রোববার ভোর রাতে আলমগীরের স্ত্রী আফরোজা খাতুন গ্যাসের চুলায় আগুন ধরাতে গেলে গ্যাসের লাইন লিক থাকায় ওই ঘরে আগুন লেগে যায়। এ সময় মুহূর্তের মধ্যে আগুন পুরো ঘরে ছড়িয়ে পড়লে আলমগীর (৪০) ও তার স্ত্রী আফরোজা খাতুন (৩০) ও তার ছেলে আলামিন (১২) দগ্ধ হয়। পরে স্থানীয়রা তাদেরকে আশঙ্কাজনক অবস্থায় উদ্ধার করে দ্রুত চিকিৎসার জন্য সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে। এদের মধ্যে আফরোজা খাতুন এর ৭০ ভাগ ও ছেলের ৬০ ভাগ পুড়ে গেছে। খবর পেয়ে আশুলিয়া থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।

এ বিষয়ে এনাম মেডিকেল কলেজ হাসপাতালের নিবির পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) এর প্রধান ডা. রেজাউল হক পিকে বলেন দুই জনের অবস্থা আশঙ্কাজনক। দগ্ধ আলমগীর আশুলিয়ার পুরাতন ডিইপিজেড এ এ্যাক্টর গার্মেন্টস এ ফিনিশিং সুপার ভাইজার ও তার স্ত্রী আফরোজা স্থানীয় ঢাকা রিয়া গার্মেন্টস এ অপারেটর পদে চাকরি করে আসছিলেন। তাদের ছেলে স্থানীয় হাজী নুরুল হক একাডেমিতে ৬ষ্ঠ শ্রেণিতে পড়াশুনা করতো। তাদের বাড়ি বগুড়া জেলার শেরপুর থানার বাগড়াহঠাৎপাড়া গ্রামে। এ বিষয়ে আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল আউয়াল বলেন বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।

প্রায় এক একর নদী উদ্ধার : নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খানের নির্দেশে সাভারের আশুলিয়ার ধউর এলাকায় প্রভাবশালীদের দখলে থাকা প্রায় এক একর নদী উদ্ধার করেছে বিআই ডব্লিউটিএ। গতকাল রোববার সকাল থেকে দুপুর পর্যন্ত বিআই ডব্লিউটিএ ঢাকা নদী বন্দর এর যুগ্ম পরিচালক এ কে এম আরিফ উদ্দিনের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।

বিআই ডব্লিউটিএ ঢাকা নদী বন্দর এর যুগ্ম পরিচালক এ কে এম আরিফ উদ্দিন জানায় গত কয়েকদিন আগে আশুলিয়ার ধউর এলাকায় তুরাগ নদীর প্রায় এক একর জায়গা দখল করে বাস রাখার জন্য একটি কোম্পানিকে ভাড়া দিয়ে ছিলো প্রভাবশালীরা। পরে রোববার সকাল থেকে দুপুর পর্যন্ত বিআই ডব্লিউটিএ ভেকু দিয়ে মাটি সড়িয়ে ওই জায়গা উদ্ধার করে। নদীর যায়গা উদ্ধার করায় নদীটি আবারও আগের পরিবেশে ফিরিয়ে আসবে বলে আশা প্রকাশ করেছেন স্থানীয়রা। নদী দখল কারীদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মামলা দায়ের করা হবে বলেও জানান তিনি। নদী উদ্ধারের সময় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

অনলাইন আপডেট

আর্কাইভ