ঢাকা, সোমবার 9 April 2018, ২৬ চৈত্র ১৪২৪, ২১ রজব ১৪৩৯ হিজরী
Online Edition

ইবিতে চতুর্থ আইটি প্রতিযোগিতা অনুষ্ঠিত

ইবি সংবাদদাতা : ইসলামী বিশ্ববিদ্যালয়ে চতুর্থ আইটি প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। রোববার বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের পরমানু বিজ্ঞানী ড. এম এ ওয়াজেদ মিয়া বিজ্ঞান ভবনে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীদের সংগঠন ‘স্টুডেন্ট এসোসিয়েশন অফ ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং (এসএআইসিই) আইটি ফেস্ট ২০১৮ এর আয়োজন করে।

আইটি উৎসবে অনসাইড প্রক্রিয়ায় গণিত ও প্রগ্রামিং বিষয়ে প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতায় ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের ১ম, ২য় ও ৩য় বর্ষের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন। প্রতিযোগিতায় গণিত বিষয়ে আব্দুল্লা আল মাসুম, সুলাইমান হুসাইন, আনিসুজ্জামন যথাক্রমে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকার করে। এছড়াও প্রগ্রামিং বিষয়ে মাসুম রানা, মেহেদী হাসান, সাকিল আহমেদ যথাক্রমে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকার করে। পরে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেয়া হয়।

ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের ভারপ্রাপ্ত সভাপতি সহযোগী অধ্যাপক তারেকুজ্জামানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্ম্মন, অধ্যাপক ড. তপন কুমার জোদ্দার, অধ্যাপক ড. জাহিদুল ইসলাম, ইংরেজি বিভাগের অধ্যাপক ড. শাহাদৎ হোসেন আজাদ প্রমুখ। এছাড়া উদ্বোধনী অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সহকারী অধ্যাপক জসিম উদ্দিন।

উল্লেখ্য, ‘স্টুডেন্ট এসোসিয়েশন অফ ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং (এসএআইসিই) বিশ্ববিদ্যালয়ের ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীদের একটি সংগঠন। যেটির অধীনে দুটি শাখা রয়েছে। ইনোভেশন ক্লাব ও প্রগ্রামিং ক্লাব। এর মধ্যে প্রগ্রামিং ক্লাব প্রতি সপ্তাহে দুইদিন গণিত ও প্রগ্রামিংয়ের ওপরে ওয়ার্কশপ করে থাকে। তারই ধারবাহিকতায় রোববার চতুর্থ আইটি উৎসবে প্রোগ্রামিং ও গণিত প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

অনলাইন আপডেট

আর্কাইভ