ঢাকা, মঙ্গলবার 10 April 2018, ২৭ চৈত্র ১৪২৪, ২২ রজব ১৪৩৯ হিজরী
Online Edition

গাইবান্ধায় বিশ্ব স্বাস্থ্য দিবস পালিত

 

গাইবান্ধা সংবাদদাতা : “সর্বজনীন স্বাস্থ্য সুরক্ষা-সবার জন্য সর্বত্র” এই প্রতিপাদ্যকে সামনে রেখে গাইবান্ধায় বিশ্ব স্বাস্থ্য দিবস উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রা ও আলোচনা সভার মধ্য দিয়ে দিবস পালিত হয়।

জেলা সিভিল সার্জন কার্যালয়ের উদ্যোগে  শনিবার শুরুতেই একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

পরে সিভিল সার্জন অফিস চত্বরে সিভিল সার্জন ডা. আব্দুস শাকুরের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন পুলিশ সুপার মো. আব্দুল মান্নান মিয়া, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট এবিএম সাদিকুর রহমান, জেলা সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক (উপ-পরিচালক) ডা. অমল চন্দ্র সাহা, জেলা বিএমএ সভাপতি ডা. শহীদুজ্জামান হারুন, গাইবান্ধা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক আবু জাফর সাবু, সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. এবিএম আবু হানিফ, বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রতিনিধি ডা. সাদিকুন্নাহার প্রমুখ। অনুষ্ঠানটি উপস্থাপনা করেন জেলা স্বাস্থ্য বিভাগের মোশাররফ হোসেন।

পুলিশ সুপার বলেন, জনস্বাস্থ্য এবং অপরাধ প্রবণতা পরস্পর সম্পর্কিত। সুতরাং স্বাস্থ্য সুরক্ষা এবং সুস্বাস্থ্যের উপর গুরুত্বারোপ করার মাধ্যমে অপরাধ প্রবণতা কমিয়ে আনা সম্ভব। তিনি সবার জন্য প্রতিটি ক্ষেত্রে সার্বজনিন স্বাস্থ্য সুরক্ষার উপর সর্বাধিক গুরুত্বারোপ করেন।

অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট এবিএম সাদিকুর রহমান বলেন, মানসম্মত জীবন যাপন করতে স্বাস্থ্য ভাল থাকা একান্ত অপরিহার্য। স্বাস্থ্যসেবাসহ রাষ্ট্র প্রদত্ত জনসেবার মান উন্নয়ন ও উৎপাদন বৃদ্ধির জন্য মানসম্পন্ন জনস্বাস্থ্যের প্রয়োজনীয়তা অত্যন্ত গুরুত্ব বহন করে।

অনলাইন আপডেট

আর্কাইভ