ঢাকা, মঙ্গলবার 10 April 2018, ২৭ চৈত্র ১৪২৪, ২২ রজব ১৪৩৯ হিজরী
Online Edition

অধ্যাপক মুজিবকে ফের জেলগেট থেকে গ্রেফতার করে সরকার চরম জুলুম করেছে - মাওলানা শামসুল ইসলাম

বাংলাদেশ জামায়াতে ইসলামীর নায়েবে আমীর ও সাবেক এমপি অধ্যাপক মুজিবুর রহমান তার বিরুদ্ধে দায়ের করা মিথ্যা মামলায় আদালত থেকে জামিন লাভ করা স্বত্ত্বেও ৮ এপ্রিল রাজশাহী জেলগেট থেকে তাকে পুনরায় অন্যায়ভাবে গ্রেফতার করার তীব্র নিন্দা জানিয়েছেন জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত আমীর ও সাবেক এমপি মাওলানা আ.ন.ম শামসুল ইসলাম। তিনি বলেন, অধ্যাপক মুজিবুর রহমান আদালত থেকে জামিন লাভ করা স্বত্ত্বেও তাকে রাজশাহী জেলগেট থেকে পুনরায় গ্রেফতার করে সরকার তার প্রতি চরম অন্যায় ও জুলুম করেছে। অন্যদিকে সরকার আইনের প্রতি চরম অশ্রদ্ধা প্রদর্শন করেছে। সরকারের এহেন অন্যায় ও অমানবিক আচরণের তিনি তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। 

গতকাল সোমবার দেয়া বিবৃতিতে তিনি বলেন, সরকার অধ্যাপক মুজিবুর রহমানকে জেলগেট থেকে ষড়যন্ত্রমূলকভাবে পুনরায়  গ্রেফতার করে দেশের আইন ও আদালতের প্রতি অশ্রদ্ধা প্রদর্শন করেছে। সরকারের উচিত ছিল তাকে মুক্তি দিয়ে আইন ও আদালতের প্রতি শ্রদ্ধা প্রদর্শন করা। কিন্তু সরকার তা না করে আইনের প্রতি শ্রদ্ধা প্রদর্শনে ব্যর্থ হয়েছে। সরকার নিজেই আইনের প্রতি অসম্মান প্রদর্শন করে আইনের শাসনকে গলা টিপে হত্যা করছে। কোন সভ্য গণতান্ত্রিক দেশে এ ধরনের অন্যায় ও অগণতান্ত্রিক আচরণ কল্পনাও করা যায় না। 

এ ধরনের অন্যায়, অমানবিক ও অগণতান্ত্রিক আচরণ পরিহার করে অধ্যাপক মুজিবুর রহমানকে অবিলম্বে নিঃশর্তভাবে মুক্তি দেয়ার জন্য তিনি সরকারের প্রতি আহ্বান জানান। 

সারা দেশে শান্তিপূর্ণ বিক্ষোভ আজ : জামায়াতে ইসলামীর নায়েবে আমীর ও সাবেক এমপি অধ্যাপক মুজিবুর রহমানকে জেলগেট থেকে অন্যায়ভাবে গ্রেফতার করার ঘটনার প্রতিবাদে ও মুক্তির দাবিতে  বাংলাদেশ জামায়াতে ইসলামীর পক্ষ থেকে আজ মঙ্গলবার সারা দেশে শান্তিপূর্ণ বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেন ভারপ্রাপ্ত আমীর মাওলানা আ.ন.ম শামসুল ইসলাম। 

ঘোষিত এ কর্মসূচি শান্তিপূর্ণভাবে সফল করার জন্য তিনি জামায়াতে ইসলামীর সকল শাখার প্রতি আহ্বান জানান এবং দেশবাসীর সার্বিক সহযোগিতা কামনা করেন।

অনলাইন আপডেট

আর্কাইভ