ঢাকা, মঙ্গলবার 10 April 2018, ২৭ চৈত্র ১৪২৪, ২২ রজব ১৪৩৯ হিজরী
Online Edition

মূল সন্দেহভাজন অভিযুক্ত তানিয়া কুমিল্লায় গ্রেফতার

সিলেট ব্যুরো : সিলেট নগরীর মিরাবাজার খারপাড়া এলাকায় বহুল আলোচিত মা রোকেয়া বেগম ও ছেলে রবিউল ইসলামকে খুনের ঘটনায় সন্দেহভাজন মূল অভিযুক্ত তানিয়াকে গ্রেফতার করেছে পুলিশ। গতকাল সোমবার ভোর রাতে কুমিল্লার তিতাস থানা এলাকা থেকে তার স্বামী মামুনের তথ্যের ভিত্তিতে পুলিশ ব্যুরো ইনভেস্টিগেশনের (পিবিআই’র) একটি টিম গ্রেফতার করে তানিয়াকে।

পিবিআই’র বিশেষ পুলিশ সুপার রেজাউল করীম মল্লিক রেজা সোমবার প্রেস ব্রিফিং করে তানিয়াকে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, গত রোববার রাতে সিলেট নগরী থেকে অভিযান চালিয়ে তানিয়ার স্বামীকে আটক করা হয়। তার দেয়া তথ্যের ভিত্তিতে কুমিল্লার তিতাস এলাকায় অভিযান চালিয়ে আটক করা হয় তানিয়াকে। এর আগে এ ঘটনায় গত মঙ্গলবার শাহপরান থানার মুর্তিচক গ্রামের মৃত আব্দুল করিমের ছেলে নজমুল ইসলাম নামের এক ব্যক্তি আটক করে পুলিশ। পুলিশের প্রাথমিক ধারণা সিলেটে নিজ শয়নকক্ষে খুন হওয়া মা ও ছেলে হত্যার ঘটনায় নাজমুল জড়িত রয়েছেন। তাকে আদালতের মাধ্যমে ৭ দিনের রিমান্ডে নেয় পুলিশ। 

 গ্রেফতারকৃত তানিয়া মিরাবাজার ডাবল হত্যাকা-ের ঘটনায় পুলিশের সন্দেহের তালিকায় থাকা একজন। পুলিশ এবং স্থানীয় সূত্রে জানা গেছে, সম্প্রতি তানিয়ার (১৬) সঙ্গে পার্লার ব্যবসায়ী রোকেয়া বেগমের বাকবিত-া হয়। তানিয়া তার বাসায় প্রায় ৬ মাস ধরে কাজ করছিল। বাকবিত-ার পর রোকেয়ার বাসা থেকে চলে যায় তানিয়া। এর ২/৩ দিন পর স্থানীয় যুবক সুমন ওরফে কাঞ্চা সুমন, একে পাপলু ও শিপনকে নিয়ে রোকেয়ার বাসায় যায় তানিয়া। এ সময় তার সঙ্গে ওই যুবকদের কথাকাটাকাটি হয়। বিষয়টি মীমাংসা করতে স্থানীয়রা উদ্যোগ নিলেও কোনও লাভ হয়নি। পরে তারা রোকেয়াকে অন্য কোথাও চলে যাওয়ার পরামর্শ দেয়।

উল্লেখ্য, নগরীর মিরাবাজার খারপাড়া মিতালি ১৫/এ নম্বরের তিনতলা বাড়ির নিচ তলায় দুই সন্তানকে নিয়ে থাকতেন রোকেয়া বেগম। গত পহেলা এপ্রিল নিহত রোকেয়া বেগমের ভাই জাকির আহমদ বোনের বাড়িতে এসে দরজা বন্ধ দেখে স্থানীয় কাউন্সিলর দিনার খান হাসুকে খবর দেন। পরে হাসু পুলিশের উপস্থিতিতে দরজা ভেঙ্গে দুটি লাশ দেখতে পান। ২ এপ্রিল রোকেয়া বেগমের ভাই জাকির আহমদ বাদী হয়ে কোতোয়ালী থানায় অজ্ঞাতনামা ৪/৫ জনকে আসামী করে একটি হত্যা মামলা দায়ের করেন।

অনলাইন আপডেট

আর্কাইভ