ঢাকা, মঙ্গলবার 10 April 2018, ২৭ চৈত্র ১৪২৪, ২২ রজব ১৪৩৯ হিজরী
Online Edition

সাংবাদিক প্রকাশের পর ৫০টি স্প্রে মেশিন দিলেন সিংহঝুলি ইউপি চেয়ারম্যান

চৌগাছা (যশোর) সংবাদদাতা : যশোরের চৌগাছার সিংহঝুলি ইউপি চেয়ারম্যান ইব্রাহিম খলিল বাদলের বিরুদ্ধে কৃষকদের ২ লক্ষ টাকার স্প্রে মেশিন না দেয়ার সাংবাদিক বিভিন্ন গণমাধ্যমে প্রকাশের পর গতকাল সোমবার ৫০ জনকে স্প্রে মেশিন দেয়া হয়েছে। সোমবার ইউনিয়নের কয়েকজন ব্যক্তিকে এই স্প্রে মেশিন দেয়া হলেও তালিকায় নাম থাকা অনেকেই তা পাননি। সোমবার চেয়ারম্যান নিজে ৫০টি স্প্রে মেশিন বিতরণ করে তালিকা নিয়ে চলে যান বলে জানিয়েছেন ইউনিয়ন পরিষদের সচিব। পরে চেয়ারম্যান বাদল মোবাইল ফোনে সাংবাদিকদের বলেন আগে ৫০টি দেয়া হয়েছিল আর এখন ৫০টি দেয়া হলো। গতকাল বলেছিলেন দেয়া হয়নি, দেয়ার সময় সাংবাদিকদের ডাকবেন প্রশ্নে তিনি কোন সদুত্তোর দিতে পারেননি।

এর আগে গত রোববার ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শামসুর রহমান টিয়ে চৌগাছা প্রেসক্লাবে এক সাংবাদিক সম্মেলনে অভিযোগ করেন প্রকল্পে তালিকাভুক্ত ১০১ কৃষকের একজনকেও তা দেয়া হয়নি। সাংবাদিক সম্মেলনের পর রোববার চেয়ারম্যান বাদল সাংবাদিকদের প্রথমে বলেন প্রকল্পটি টেন্ডার প্রসেসিংয়ে রয়েছে, পরক্ষণেই বলেন আপনাদের (সাংবাদিকদের) উপস্থিতিতে দুই একদিনের মধ্যে এই স্প্রে মেশিন কৃষকদের মধ্যে বিতরণ করা হবে। 

গত রোববার বিকাল সাড়ে পাঁচটায় চৌগাছা প্রেসক্লাবে সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তব্যে সিংহঝুলি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শামসুর রহমান টিয়ে অভিযোগ করেন গত ০৯/১২/১৭ ইং তারিখ সকাল ১১টায় সিংহঝুলি ইউনিয়ন পরিষদে একটি প্রকল্প কমিটির (পিআইসি) মিটিং ইউপি চেয়ারম্যান ইব্রাহিম খলিল বাদলের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সেখানে পরিষদের নয়জন মেম্বার উপস্থিত ছিলেন। সভায় চেয়ারম্যান বলেন উপজেলা উন্নয়ন খাত থেকে ইউপির অনুকূলে ২ লক্ষ টাকা বরাদ্দ পাওয়া গিয়েছে। এগুলো ইউনিয়নের দুঃস্থ কৃষকদের মধ্যে বিতরণ করা হবে। সে অনুযায়ী মেম্বারদের একটি তালিকা দেয়ার সিদ্ধান্ত হয়। এবং ওই মিটিংয়েই একশত একজন কৃষকের তালিকা প্রস্তুত করা হয়। তিনি অভিযোগ করেন এই স্প্রে মেশিনের একটিও ইউনিয়নের কৃষকদের মাঝে বিতরণ করা হয়নি। আরো অভিযোগ করা হয়েছে একশত একজন কৃষকের যে তালিকা দেয়া হয়েছে তার সাথে কৃষকদের প্রাপ্তি স্বাক্ষর রয়েছে। একব্যক্তির একহাতে লেখা। সাংবাদিক সম্মেলনে তার সাথে সিংহঝুলি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাফিজুর রহমান নিপু উপস্থিত ছিলেন।

অনলাইন আপডেট

আর্কাইভ