ঢাকা, বুধবার 11 April 2018, ২৮ চৈত্র ১৪২৪, ২৩ রজব ১৪৩৯ হিজরী
Online Edition

নিরাপদ সড়কের দাবীতে সীতাকুন্ডে  ৪০ কিলোমিটারের মানববন্ধন

 

সীতাকু- (চট্টগ্রাম) সংবাদদাতা: ‘সড়ক হউক সকলের জন্য নিরাপদময়’-এ স্লেøাগান নিয়ে সড়ক দুর্ঘটনা রোধে কার্যকর পদক্ষেপ গ্রহণ এবং নিরাপদ সড়কের দাবিতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সীতাকুন্ডে মানববন্ধন করেছে যায়ায়াদিন ফ্রেন্ডস ফোরাম বন্ধুরা। আশঙ্কাজনকভাবে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সীতাকু- অংশে দুর্ঘটনা বেড়ে যাওয়ায় এ প্রতিবাদী মানববন্ধনের উদ্যোগ নিয়েছেন সীতাকু-ের শিক্ষা প্রতিষ্ঠান, সংগঠন এবং সর্বস্তরের জনতা। মানববন্ধনে ফ্রেন্ডস ফোরামের  পাশাপাশি সীতাকুন্ডের অধিকাংশ শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী, স্থানীয় দুই শতাধিক সামাজিক, সাংস্কৃতিক, ক্রীড়া, সেবামূলক সংগঠন, ৯টি ইউনিয়ন পরিষদ, ১টি পৌরসভার প্রতিনিধিসহ নানা শ্রেণিপেশার হাজারো মানুষ অংশগ্রহন করেন। সম্প্রতি ঘন্টাব্যাপী নগরীর সিটি গেট থেকে সীতাকুন্ডের বড় দারোগাহাট পর্যন্ত ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পশ্চিম পাশে দীর্ঘ ৪০ কিলোমিটারের এ মানববন্ধনে অংশগ্রহন করেন তারা।

মানববন্ধনের আয়োজনকারী চট্টগ্রামস্থ সীতাকু- সমিতির সভাপতি লায়ন মো. গিয়াস উদ্দিন জানান,“ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে সম্প্রতি সড়ক দুর্ঘটনা আশঙ্কাজনকহারে বেড়ে যাওয়ায় সীতাকু-ের সর্বস্তরের জনতা এ প্রতিবাদী মানববন্ধনে অংশগ্রহন করেছেন। 

অদক্ষ ও লাইসেন্স বিহীন চালকেরা বেপরোয়াভাবে বাস চলাচলের কারণে সড়ক দুর্ঘটনা ক্রমশ বাড়ছে। যা আতঙ্কের কারণ হয়ে দাঁড়িয়েছে। 

সড়কে উল্টোপথে বাস চলাচল ও ফিটনেসবিহীন গাড়ি চলাচল বন্ধে কার্যকরী উদ্যোগ গ্রহণ এবং  নিরাপদ সড়ক নিশ্চিতে জনসাধারনের পাশাপাশি সংশ্লিষ্ট প্রশাসনের কার্যকরী ভূমিকা রাখার প্রতিও  জোর দেন তিনি।”

মানববন্ধন বাস্তবায়ন পরিষদ এর আহ্বায়ক ও কুমিরা ইউনিয়ন পরিষদ এর চেয়ারম্যান আলহাজ্ব মোরশেদ হোসেন চৌধুরী বলেন, সড়ক-দুর্ঘটনা ঘটবেই-কখনো তা বন্ধ করা যাবে না। তবে এটা যতবেশি কমিয়ে আনা যায়- সে ব্যাপারে জনসচেতনতা সৃষ্টি ও সরকারি-বেসরকারি পদক্ষেপ নিতে আমরা আজ শিক্ষাথী শিক্ষকসহ সর্বস্তরের মানুষ নিয়ে মানবন্ধনে অংশগ্রহণ করেছি।

অনলাইন আপডেট

আর্কাইভ