ঢাকা, বুধবার 11 April 2018, ২৮ চৈত্র ১৪২৪, ২৩ রজব ১৪৩৯ হিজরী
Online Edition

সিলেটে সন্ত্রাসী হামলায় সাংবাদিক গুরুতর আহত

সিলেট ব্যুরো : নগরীর পাঠানটুলায় ছিনতাইকারীদের হামলার শিকার হয়েছেন দৈনিক জালালাবাদের স্টাফ রিপোর্টার ও সিলেট প্রেসক্লাবের সদস্য প্রতিভাবান সাংবাদিক মো. কামরুল ইসলাম। গত সোমবার রাত সোয়া ১২টার দিকে তার বাসার সামনে তিনি হামলার শিকার হন। ছিনতাইর সংবাদ লেখার জের ধরে এ ঘটনা ঘটে বলে ধারণা করা হচ্ছে। আহত কামরুলকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। বর্তমানে তিনি এ হাসপাতালের তৃতীয় তলার ৯ নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন। 

জানা গেছে, নগরীর ছিনতাইর বিভিন্ন ঘটনা নিয়ে সংবাদ প্রকাশ করেন সাংবাদিক কামরুল। সংবাদে এসএমপির জালালাবাদ থানার তালিকাভুক্ত চিহ্নিত ছিনতাইকারী সেলিম, কবিরসহ তাদের সহযোগীদের নাম উঠে আসে। এতে তারা ক্ষিপ্ত হয়। সোমবার রাতে কামরুল তার পাঠানটুলাস্থ মোহনা ৮৮ বাসার সামনে রেস্টুরেন্টে চা খেতে গেলে পূর্ব থেকে ওঁৎ পেতে থাকা ছিনতাইকারীরা ধারালো অস্ত্র দিয়ে তার ওপর হামলা চালায়। স্থানীয় লোকজন গুরুতর আহত কামরুলকে দ্রুত ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসেন।

কামরুলের ওপর হামলার খবর পেয়ে রাতেই ঘটনাস্থলে ছুটে যান সিলেট প্রেসক্লাব সভাপতি ইকরামুল কবিরসহ তার সহকর্মীরা। গতকাল মঙ্গলবার পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা, সিলেট প্রেসক্লাব নেতৃবৃন্দ, রাজনৈতিক নেতৃবৃন্দ, দৈনিক সংগ্রামের ব্যুরো প্রধান কবির আহমদসহ দৈনিক জালালাবাদের সহকর্মীরা তাকে দেখতে যান। 

সিলেট প্রেসক্লাবের নিন্দা

এদিকে, সাংবাদিক কামরুল ইসলামের ওপর সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন প্রেসক্লাব নেতৃবৃন্দ। ক্লাব সভাপতি ইকরামুল কবির ও সাধারণ সম্পাদক ইকবাল মাহমুদ এক যুক্ত বিবৃতিতে বলেন, অপরাধীদের বিরুদ্ধে অনুসন্ধানী সংবাদ প্রকাশ করায় সাংবাদিক কামরুলের ওপর হামলার ঘটনা ঘটেছে। এ ঘটনা সিলেটের দীর্ঘদিনের মুক্ত সাংবাদিকতার ঐতিহ্যের মূলে কুটারাঘাত করেছে। তারা বলেন, সাম্প্রতিককালে সিলেটে ছিনতাইসহ অপরাধ কর্মকা- আশঙ্কাজনক হারে বেড়েছে, যা নিয়ন্ত্রণে ব্যর্থতার পরিচয় দিচ্ছে পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনী। অপরাধ নিয়ন্ত্রণে পুলিশের এমন ব্যর্থতার প্রেক্ষাপটে সাধারণ মানুষের ভরসার স্থল স্বাধীন গণমাধ্যম। একজন গণমাধ্যম কর্মী হিসেবে বেপররোয়া ছিনতাই ও দুর্বৃত্তপনার বিরুদ্ধে ধারাবাহিক সংবাদ প্রকাশ করেন সাংবাদিক কামরুল ইমলাম। আর এতেই তার ওপর ক্ষিপ্ত হয়ে হামলা চালিয়েছে সংঘবদ্ধ অপরাধীচক্র। সাংবাদিক নেতৃবৃন্দ বলেন, সাংবাদিকদের ওপর হামলা করে অপরাধীচক্র মূলত: তাদের শক্তির জানান দিচ্ছে, যা খুবই দুঃখজনক। সিলেট প্রেসক্লাব নেতৃবৃন্দ উদ্বেগ প্রকাশ করে বলেন, অবিলম্বে কামরুলের ওপর হামলাকারী দুর্বৃত্তদের চিহ্নিত করে তাদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা না করলে সাংবাদিক সমাজ ও সাধারণ মানুষের মধ্যে নিরাপত্তাহীনতা দেখা দেবে, যা সুশাসন ও সামাজিক স্থিতিশীলতাকে ফেলবে হুমকির মুখে। 

অনলাইন আপডেট

আর্কাইভ