ঢাকা, বৃহস্পতিবার 12 April 2018, ২৯ চৈত্র ১৪২৪, ২৪ রজব ১৪৩৯ হিজরী
Online Edition

বগুড়ার শেরপুরে ২ কিশোরী রোহিঙ্গা উদ্ধার

শেরপুর (বগুড়া) সংবাদদাতা : বগুড়ার শেরপুর পৌর শহরের নছিরুন্নেছা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের মাঠ থেকে গত মঙ্গলবার বিকেল ৫ টায় মোছাঃ নুর কলিমা কলি (১৩) ও মোছাঃ উম্মে হাফছা (১৪) কে উদ্ধার করেছে শেরপুর থানা পুলিশ।
শেরপুর থানা সূত্রে জানা যায়, মিয়ানমারের মুন্ডু জেলার বসিদহ থানার তুসকো গ্রামের আবু বকর সিদ্দিকের মেয়ে কলিমা কলি ও নাদির হোসেনের মেয়ে উম্মে হাফছা বাংলাদেশের শরণার্থী ক্যাম্পে অবস্থান করে। শেরপুর উপজেলার খানপুর ইউনিয়নের গোপালপুর গ্রামের আসসার আলী নামক এক ব্যক্তি তাদের অবৈধ পথে মালয়েশিয়া পাঠাবার কথা বলে গত ২৮ মার্চ শেরপুরে তার বাড়িতে নিয়ে এসে আটকে রাখে। পরে গত মঙ্গলবার শরনার্থী ক্যাম্পে যাওয়ার জন্য কৌশলে ওই বাড়ি থেকে তারা বেড়িয়ে আসে। নছিরুন্নেছা সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে আসলে এলাকার কিছু লোকজন তাদের ভাষা বুঝতে না পেরে রোহিঙ্গা সন্দেহে থানায় খবর দেয়। পরে থানা পুলিশের এসআই আতিক তাদের কে উদ্ধার করে থানায় নিয়ে আসে।
উদ্ধারকৃত রোহিঙ্গারা জানান, আমাদেরকে বিদেশ পাঠানোর কথা বলে এখানে নিয়ে আসে এবং আমাদের কাছে থাকা টাকা হাতিয়ে নেয়।
এ ব্যাপারে শেরপুর থানার অফিসার ইনচার্জ খান মোঃ এরফান বলেন, খবর পেয়ে  তাদের উদ্ধার করে থানায় আনা হয়েছে।
মানববন্ধন
বগুড়ার শেরপুরে মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের জন্য নির্ধারিত জায়গার মলিকানা দাবীতে কেন্দ্রীয় সমবায় সমিতির উদ্যোগে গতকাল বুধবার দুপুর ১ টায় উপজেলা পরিষদ চত্বর ও স্থানীয় বাসস্ট্যান্ড এলাকায় পৃথক পৃথক ভাবে মানব বন্ধন অনুষ্ঠিত হয়েছে। বি আর ডিএ’র শেরপুরের চেয়ারম্যান রফিকুল ইসলামের সভাপতিত্বে বক্তব্য রাখেন ভাইস চেয়ারম্যান খলিলুর রহমান, মমতাজুর রহমান,রফিকুল ইসলাম,দবিবর রহমান,আব্দুর রশীদ,শাহজাহান আলী,আমজাদ হোসেন,আব্দুল লতিফ প্রমুখ।
বক্তারা বলেন পৌর শহরের শ্রীরামপুর মৌজার ৫০ নং খতিয়ানের সাবেক ৪২১ হাল ৯১৯ দাগের ৪০ শতক জমি ১৯৭৪ সালে মৃত ডা: আজিজুল হকের কাছ থেকে কেন্দ্রীয় সমবায় সমিতির নামে ক্রয় করা হয়েছে। তারা অবিলম্বে তাদের জায়গা দক্ষল মুক্ত করার জোর দাবী জানান।

অনলাইন আপডেট

আর্কাইভ