ঢাকা, সোমবার 16 April 2018, ৩ বৈশাখ ১৪২৫, ২৮ রজব ১৪৩৯ হিজরী
Online Edition

বিশ্ব মানবতার মুক্তির জন্য ইসলামের সুশীতল ছায়াতলে আশ্রয় গ্রহণের আহবান

বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশন ঢাকা মহানগরী উত্তরের সভাপতি লস্কর মোহাম্মদ তসলিম বলেছেন, মিরাজুন্নবী (স.)-এর ঘটনা রাসুল (সা.) এর শ্রেষ্ঠ মুজিযা। এটি মানব ইতিহাসে চাঞ্চল্যকর ও যুগান্তকারী ঘটনা। এই রাতেই বিশ্ব মুসিলমের জন্য দৈনিক ৫ ওয়াক্ত নামাজ ফরজ এবং আমাদের জন্য ১৪ দফা নির্দেশনাও প্রদান করা হয়। তাই পবিত্র মি’রাজের শিক্ষা ও নির্দেশনা অনুযায়ি জীবন গড়ার মধ্যেই রয়েছে ইহকালীন কল্যাণ ও পরকালীন মুক্তি। তিনি বিশ্ব মানবতার মুক্তির জন্য সকলকে ইসলামের সুশীতল ছায়াতলে আশ্রয় গ্রহণের আহবান জানান।

গতকাল রোববার রাজধানীর একটি মিলনায়তনে শ্রমিক কল্যাণ ফেডারেশন ঢাকা মহানগরী উত্তরের আদর্শ কন্সট্রাকশন শ্রমিক ইউনিয়ন আয়োজিত পবিত্র মি’রাজুন্নবী (সা.) উপলক্ষে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। শ্রমিক নেতা এইচ এম আতিকুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় উপস্থিত ছিলেন ফেডারেশনের ঢাকা মহানগরী উত্তরের  সেক্রেটারি মাওলানা মুহিব্বুল্লাহ, শ্রমিক নেতা মাওলানা আব্দুল হাই, গার্মেন্টস কল্যাণ ফেডারেশনের সভাপতি শফিকুল ইসলাম, গৃহকর্মী শ্রমিক নেতা নবী হোসেন, শ্রমিক নেতা আব্দুল মজিদ ও আলমগীর হোসেন প্রমুখ।

লস্কর তসলিম বলেন, পবিত্র মিরাজের ঘটনার মাধ্যমে আল্লাহ তায়ালা রাসুল (স.) এর কাছে ইসলামী সমাজ প্রতিষ্ঠার জন্য ১৪ দফা দিকনির্দেশনা দিয়েছেন। আর দিকনির্দেশনাগুলো হলো- জীবনের সকল ক্ষেত্রে একমাত্র আল্লাহকে ইলাহ হিসেবে মানতে হবে, তার সাথে কোন শিরক করা যাবে না। পিতা-মাতার সেবা ও তাদের সাথে সদাচরণ করতে হবে। নিকটাত্মীয়, মিসকিন ও মুসাফিরের হক আদায় করতে হবে, সম্পদ অপচয় করা যাবে না, মানুষের সাথে ভাল ব্যবহার করতে হবে। সম্পদ ব্যয়ে ভারসাম্য রক্ষা করতে হবে। খাদ্যাভাবের ভয়ে সন্তান হত্যা করা যাবে না। অশ্লীনতা ও জ্বিনা ব্যভিচার করা যাবে না। নিরপরাধ কোন মানব হত্যা করা যাবে না। এতিম অনার্থদের সম্পদ আত্মসাত করা যাবে না। ওয়াদা রক্ষা করতে হবে। পণ্যদ্রব্য কেনাবেচার সময় ওজনে কম না দেয়া, অনুমান বা অপবাদ না দেয়া, অহংকারী ও দাম্ভিক না হওয়া ব্যাপারেও নির্দেশনা  দেয়া হয়। মূলত মি’রাজের নির্দেশনায় রয়েছে বিশ^মানবতার মুক্তি ও কল্যাণ। তিনি অবক্ষয়ের এই সমাজ পরিবর্তন করে ইসলামী সমাজ ব্যবস্থা চালু করার জন্য মুহাম্মদুর রসুল (স.) এর মিরাজের ১৪ দফার আলোকে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান।

কাফরুল: শ্রমিক কল্যাণ ফেডারেশন ঢাকা মহানগরী উত্তরের কাফরুল থানার উদ্যোগে নগরীর একটি মিলনায়তনে শ্রমিক সভা অনুষ্ঠিত হয়। শ্রমিক নেতা নাজমুল ইসলামের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন শ্রমিক কল্যাণ ফেডারেশন ঢাকা মহানগরী উত্তরের সভাপতি লস্কর মোহাম্মদ তসলিম। বিশেষ অতিথি ছিলেন শ্রমিক নেতা আব্দুল হাই। আরও উপস্থিত ছিলেন ইসলামী ফাউন্ডেশনের সাবেক সভাপতি ওবায়দুর রহমান ও উপদেষ্টা সেলিম উদ্দিন খলিফাসহ বিভিন্ন ট্রেডের শ্রমিক নেতৃবৃন্দ। প্রেসবিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ