ঢাকা, মঙ্গলবার 17 April 2018, ৪ বৈশাখ ১৪২৫, ২৯ রজব ১৪৩৯ হিজরী
Online Edition

খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে গুজব ছড়ানো হচ্ছে -স্বাস্থ্যমন্ত্রী

স্টাফ রিপোর্টার : কারাবন্দী বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে গুজব না ছড়াতে বিএনপি নেতাদের প্রতি আহ্বান জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম।
গতকাল সোমবার দুপুরে সচিবালয়ে এক সাংবাদিক সম্মেলনে তিনি এ আহ্বান জানান। সাংবাদিক সম্মেলনে স্বাস্থ্য সচিব মো. সিরাজুল হক খানসহ মন্ত্রণালয়, বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়সহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন। এসময় খালেদা জিয়ার শারীরিক অবস্থা তুলে ধরেন কারাগারের চিকিৎসক ডা. মাহমুদুল হাসান।
 মোহাম্মদ নাসিম বলেন, বেগম জিয়া সাবেক প্রধানমন্ত্রী, তিনি জাতীয় নেত্রী, সম্মানিত নেত্রী। মর্যাদার সঙ্গে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে সরকার তাকে কারাগারে সর্বোত্তম চিকিৎসা দিচ্ছে। তিনি এখন নিয়মিত ওষুধ খাচ্ছেন। তিনি ভালো আছেন।
মন্ত্রী বলেন, আদালতের রায়ে দুর্ভাগ্যজনকভাবে তিনি কারাবন্দী আছেন। আশা করি, আদালতের নির্দেশে তিনি মুক্তিও পাবেন। তার বয়স হয়েছে। বেশকিছু রোগে তিনি ভুগছেন। মেডিকেল টিমের সুপারিশমতে তার পরীক্ষা-নিরীক্ষা হয়েছে। শুধু তাই নয়, তার ইচ্ছাতেই তার পছন্দের চিকিৎসকও তাকে দেখেছেন। তাকে সরকারি চিকিৎসা দেওয়া হচ্ছে। কিন্তু বিএনপি নেতারা কারাবন্দী খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে অহেতুক মিথ্যাচার করছেন, গুজব ছড়াচ্ছেন। তারা বলছেন, সরকারি চিকিৎসকের ওপর আস্থা নেই।
তিনি আরো বলেন, বিএনপি নেতা মওদুদের মতো আইনজ্ঞ সরকারি চিকিৎসা নিয়ে যা বলছেন তা দুঃখজনক। তিনি আমার সঙ্গে জেলে ছিলেন। তিনি ভালো করেই জানেন, কারাবন্দী অবস্থায় জেল কোড মেনে সরকারি চিকিৎসা গ্রহণ করতে হয়। জেল কোডের বাইরে সরকারের অন্য কিছু করার সুযোগ নাই।
খালেদা জিয়া কারাবন্দী আছেন, সরকারি হেফাজতে আছেন। তাই তাকে সরকারি নিয়মমতে জেলকোড মেনে সরকারি ব্যবস্থাপনায় সর্বোচ্চ গুরুত্ব দিয়ে চিকিৎসা দেওয়া হচ্ছে। কোনো প্রকার অবহেলা করা হচ্ছে না। খালেদার চিকিৎসাসেবায় অবহেলার প্রশ্নই ওঠে না। তাই বিএনপি নেতাদের বলব, চিকিৎসা নিয়ে রাজনীতি করবেন না। অহেতুক গুজব ছড়াবেন না, বলেন মোহাম্মদ নাসিম।
স্বাস্থ্যমন্ত্রী বলেন, উনি (খালেদা জিয়া) একজন রাজনৈতিক নেতা, একটি দলের চেয়ারপারসন, সাবেক প্রধানমন্ত্রী, তার প্রতি সবসময়ই আমাদের সদয় দৃষ্টিভঙ্গি আছে। বিএনপিকে বলব, দয়া করে খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে অহেতুক মিথ্যাচার করবেন না। চিকিৎসকের কাছে রোগী বড়, ব্যক্তি কিংবা তার রঙ, বর্ণ নয়। রোগী হিসেবে তো আছেই, বরং তিনি সাবেক প্রধানমন্ত্রী। আমরা গুরুত্ব দিয়েই তার চিকিৎসা করছি।
 মোহাম্মদ নাসিম বলেন, বিএনপি অহেতুক রাজনীতি করে, সব বিষয় নিয়ে রাজনীতি করে। বেগম জিয়া নিজেই চিকিৎসার জন্য ধন্যবাদ দিয়েছেন, তিনি (বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে) এসেছেন। চিকিৎসা নিয়েছেন, ওষুধ খাচ্ছেন। তিনি ভালো আছেন।

অনলাইন আপডেট

আর্কাইভ