ঢাকা, মঙ্গলবার 17 April 2018, ৪ বৈশাখ ১৪২৫, ২৯ রজব ১৪৩৯ হিজরী
Online Edition

খাগড়াছড়ি-রাঙামাটি সীমান্তে প্রতিপক্ষের গুলীতে ২ ইউপিডিএফ কর্মী নিহত

খাগড়াছড়ি সংবাদদাতা : খাগড়াছড়ি-রাঙামাটি সীমান্তে প্রতিপক্ষের গুলীতে দুই ইউপিডিএফ কর্মী নিহত হওয়ার খবর পাওয়া গেছে। রোববার সন্ধ্যা সাতটার দিকে এ ঘটনা ঘটে বলে নিরাপত্তা বাহিনীর একটি সূত্র নিশ্চিত করেছে।
সূত্রে জানা গেছে, রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেক ইউনিয়নের মারিশ্যা-দীঘিনালা সড়কের জোড়া ব্রিজ এলাকায় ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট’র (ইউপিডিএফ) কর্মী তপন চাকমাকে (৪০) গুলী করে হত্যা করে তাদের প্রতিপক্ষ।
অপরদিকে খাগড়াছড়ি-রাঙামাটি সীমান্তবর্তী বাঘাইছড়ি উপজেলার মারিশ্যা-দীঘিনালা সড়কের ৮-৯ কিলো নামক স্থানে ইউপিএিফ’র আরেক কর্মী বিজয় চাকমাকে (৩২) হত্যা করেছে তাদের প্রতিপক্ষ।
ঘটনাটির এলাকা নিশ্চিত করতে খাগড়াছড়িস্থ দীঘীনালা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সামসুদ্দীন এবং রাঙামাটির বাঘাইছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমির হোসেন উভয়ই ঘটনাটি একে অপরের এলাকায় বলে দাবি করেন।
যুবকের গলাকাটা লাশ উদ্ধার
খাগড়াছড়ির দীঘিনালায় রিংটিউবওয়েল থেকে এক যুবকের গলাকাটা লাশ উদ্ধার করা হয়েছে। নিহত ব্যক্তির নাম মো. মোশারফ হোসেন (৩২)। সে উপজেলার মধ্যবেতছড়ি এলাকার গোরস্থানপাড়ার কুদ্দুস খার ছেলে।
 রবিবার (১৫ এপ্রিল) সন্ধ্যায় উপজেলার রশিকনগর এলাকার বটতলী বাজারের পার্শে¦ একটি রিংটিউবয়েল থেকে পুলিশ ও দমকল কর্মীরা নিহতের লাশ উদ্ধার করে। নিহতের পরিবার সূত্রে জানাযায়, গত ১৩ এপ্রিল (শুক্রবার) রাতে উপজেলার বটতলী বাজার থেকে ফেরার পথে মোশারফ নিখোঁজ হয়। এরপর তার মুঠোফোন বন্ধ থাকে। অনেক খোঁজাখুঁজির পরও তার সন্ধান পাওয়া যায়নি। মোশারফ ভাড়ায় মোটরসাইকেল চালিয়ে জীবিকা নির্বাহ করতো।
পরে (১৫ এপ্রিল) রবিবার সকালে রিং টিউবওয়েলের পার্শ্বের নলকুপ থেকে পানি আনতে গেলে পার্শ্ববর্তীরা রক্তের দাগ দেখতে পেয়ে পুলিশকে খবর দেয়। পরে পুলিশ ও দমকল বাহিনীর লোকজন এসে পরিত্যক্ত রিংটিউবওয়েল থেকে নিহতের গলিত লাশ উদ্ধার করে। এব্যাপারে দীঘিনালা থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. সামসুদ্দিন ভুইয়া ঘটনার সত্যতা স্বীকার করে জানান, একটি পরিত্যক্ত রিংটিউবওয়েল থেকে মোশারফের গলিত লাশ উদ্ধার করা হয়েছে। নিহতের গলাসহ শরীরের বিভিন্ন স্থানে আঘাতের দাগ রয়েছে। কারা এঘটনায় জড়িত তা তদন্ত করা হচ্ছে।

অনলাইন আপডেট

আর্কাইভ