ঢাকা, মঙ্গলবার 17 April 2018, ৪ বৈশাখ ১৪২৫, ২৯ রজব ১৪৩৯ হিজরী
Online Edition

নরসিংদীর মনোহরদীতে প্রচন্ড শিলাবৃষ্টি ও বৈশাখী ঝড়ে শত শত ঘরবাড়ি ও বিভিন্ন ফসলের ব্যাপক ক্ষতি

নরসিংদী : শনিবারের শিলাবৃষ্টি ও কালবৈশাখী ঝড়ে ক্ষতিগ্রস্ত মনোহরদী উপজেলার জিপকায়া গ্রামের ধান মাঠের একাংশ ও ক্ষতিগ্রস্ত একটি বাড়ি

নরসিংদী সংবাদদাতা: ব্যাপক শিলাপাতে ৬ হাজার ৯শ হেক্টর জমির ফসল বিনষ্ট ও শত শত ঘর-বাড়ীর ব্যাপক ক্ষতি সাধিত হয়েছে। গত শনিবার জেলার মনোহরদী উপজেলার ৪টি ইউনিয়নের ৩০টি গ্রামে এই ক্ষয়ক্ষতির ঘটনা ঘটে। 

মনোহরদী উপজেলা কৃষি অফিস সূত্রে জানা গেছে, লেবুতলা, খিদিরপুর, চরমান্দালিয়া ও বড়চাপা ইউনিয়নে প্রচন্ড শিলাবৃষ্টি ও কাল বৈশাখী ঝড়ে ইরি-বোরো ধান, কলা, পেঁপে, মৌসুমি শাক-সবজি ও ফলফুলের ব্যাপক ক্ষতি সাধিত হয়েছে। শিলাবৃষ্টি ও ঝড়ের প্রচন্ড আঘাতে ফিরুজা (৬০), নাজমা (২২), রহিমা (৪০), ফিরুজা (৫৫), আসাদ মিয়া (৩২), রফিকুল ইসলাম (৪০), নয়ন মিয়া ২৮, হাবিবুর রহমা (৩০), মো: শামীম আকন্দ (৩০), নার্গিস আক্তার (৩০), শওকত আলী (৩৫) সহ কমবেশী ৪০ ব্যক্তি আহত হয়েছে। চরমান্দালিয়া গ্রামের লিটন মিয়া জানান, বেলা ২টার দিকে হঠাৎ কালো মেঘে ঢেকে যায় আকাশ। এরপরই মুহূর্তের মধ্যে প্রচন্ড শিলাবৃষ্টি ও কালবৈশাখী ঝড়ে সমগ্র এলাকার কাঁচা পাকা ধানের জমি দুমাড়াইরা মুচড়াইয়া মাটির সাথে একাকার হয়ে যায়। আম, কাঁঠাল, কলা বাগান, পানের বরজ সহ ফল-ফলাদির ব্যাপক ক্ষতি সাধিত হয়। তাছাড়া শাক-সব্জী, তরিতরকারী, ক্ষেতও শিলাপাতে সম্পূর্ণরূপে মাটির সাথে মিশে যায়। উল্লেখিত ৪টি ইউনিয়নের খিদিরপুর, খিদিরপুর বাজার, পাড়াতলা, বীর আহমেদপুর, চর আহমেদপুর, ডোমনমারা, নয়াপাড়া, মনতলা, রামপুর, নরেন্দ্রপুর, চকতাতারদী, ধারেরপাড়, তারাকান্দি, শরীফপুর, বীরগাঁও সিহ প্রায় ৩০টি গ্রামের ইরি-বোরো ধানসহ সকর প্রকার ফসল সম্পূর্ণভাবে শিলাবৃষ্টি ও ঝড়ে ক্ষতিগ্রস্ত হয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ