ঢাকা, মঙ্গলবার 17 April 2018, ৪ বৈশাখ ১৪২৫, ২৯ রজব ১৪৩৯ হিজরী
Online Edition

খুলনার আদালতের নথিতে এখনো মিলছে জাল ওকালতনামা!

খুলনা অফিস : খুলনার বিভিন্ন আদালতে এখনো পাওয়া যাচ্ছে জাল ওকালতনামা ও জামিননামা (বেলবন্ড)। সেকল ওকালতনামা ও জামিন নামায় রয়েছে বার কাউন্সিলের নকল স্টিকারসহ জেলা বারের নকল সিল মোহর। রোববারও মহানগর হাকিমের একটি আদালতে জাল ওকালতনামার পরিবর্তে সংশ্লিষ্ট আইনজীবী লিখিত আবেদনসহ সঠিক ওকালতনামা দাখিল করেন।
এর আগে গত ৫এপ্রিল খুলনার অতিরিক্ত চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে একটি মামলায় বাদীপক্ষের আইনজীবীদের দাখিল করা ওকালতনামা জাল ধরা পড়ে। ওই ঘটনায় আদালতের বিচারক আবুল বাসার মিয়া বাদী পক্ষের তিন আইনজীবীকে শোকজ করেন।
আদালত সূত্রে জানা গেছে, রোববার মহানগর হাকিম মো. আমিরুল ইসলামের আদালতে সিআর ৩১১/১৮ (খুলনা) যৌতুক নিরোধ আইনের একটি মামলায় ধার্য্য তারিখ ছিল। গত ১৫ মার্চ ওই মামলার নথিতে বাদীপক্ষের আইনজীবী সেলিনা আক্তার পিয়া’র দাখিল করা ওকালতনামাটি ছিল জাল। এ কারনে তিনি লিখিত আবেদনসহ রোববার নতুনভাবে সঠিক একটি ওকালতনামা দাখিল করেছেন। 
প্রসঙ্গত গত ৩০ মার্চ রাত ১০টার দিকে এডভোকেট এস এম আরিফুর রহমান, এডভোকেট জিএম শাহাদাৎ হোসেন ও জেলা বারের অফিস সহকারী মো. মারুফকে সদর থানায় হস্তান্তর করেন জেলা আইনজীবী সমিতির নেতৃবৃন্দ। এ তিনজনের কাছ থেকে জাল ওকালতনামা, বেইলবন্ড, বার কাউন্সিল স্টিকার, জেলা আইনজীবী সমিতির নকল সিল উদ্ধার করা হয়।

অনলাইন আপডেট

আর্কাইভ