ঢাকা, মঙ্গলবার 17 April 2018, ৪ বৈশাখ ১৪২৫, ২৯ রজব ১৪৩৯ হিজরী
Online Edition

জলাবদ্ধতা নিরসন ও মশা নিয়ন্ত্রণে বিশেষ ক্রাশ প্রোগ্রাম ঘোষণা করলেন চট্টগ্রামের মেয়র

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম মহানগরীর জলাবদ্ধতা নিরসন ও মশা নিয়ন্ত্রণে চট্টগ্রাম সিটি কর্পোরেশন ১০ এপ্রিল থেকে ৫ মে পর্যন্ত নগরীর ৪১ টি ওয়ার্ডে বিশেষ ক্রাশ প্রোগ্রাম গ্রহণ করেছে।গত ৮ এপ্রিল বিকেলে নগরভবনের কেবি আবদুচ ছত্তার মিলনায়তনে পরিচ্ছন্ন বিভাগের কর্মকর্তা-কর্মচারীদের এক সমন্বয় সভায় এ ক্রাশ প্রোগ্রাম ঘোষনা দেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন।
তিনি বলেন, নাগরিক দূর্ভোগ লাঘবের লক্ষে নগরীর ৪১ টি ওয়ার্ডের সকল নালা-নর্দমা থেকে মাটি ও আবর্জনা উত্তোলন,মশার ডিম ধ্বংসকারী লার্ভিসাইড(মশার ডিম ধ্বংসকারী কেমিকেল) ছিটানো হবে। ২৫ দিনের এ কর্মসূচী বাস্তবায়নে প্রতিটি ওয়ার্ডে ১শত জন সেবক সকাল ৮ টা থেকে বিকেল ৩ টা পর্যন্ত ৩ দিন ব্যাপী এ কাজে নিয়োজিত থাকবে। প্রতিদিন ৫ টি ওয়ার্ডে ৫ শত সেবক জলাবদ্ধতা নিরসন ও মশা নিয়ন্ত্রণে কাজ করবে।
সমন্বয় সভায় মেয়র আরো ঘোষণা দেন যে প্রতি মাসে অথবা প্রতি ২ মাস অন্তর পরিচ্ছন্ন বিভাগে কর্মরত সকল সেবক একই সময়ে ৪১ টি ওয়ার্ডে পরিচ্ছন্ন কার্যক্রম পরিচালনা করবে। এ কার্যক্রমের তারিখ যথাসময়ে ঘোষণা করা হবে।
সমন্বয় সভায় মেয়র বলেন, পরিচ্ছন্ন ও পরিবেশ বান্ধব নগরী গড়ার প্রত্যয় যে কোন ঝুঁকি গ্রহণ করা হবে। এ ক্ষেত্রে তিনি সম্মানিত নগরবাসীর সার্বিক সহযোগিতা প্রত্যাশা করেন। সমন্বয় সভায় সভাপতিত্ব করেন পরিচ্ছন্ন বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি শৈবাল দাশ সুমন। সভায় ৩৫ নং ওয়ার্ড কাউন্সিলর হাজী নুরুল হক, ৩৩ নং ওয়ার্ড কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, ৭ নং ওযার্ড কাউন্সিলর এম মোবারক আলী, প্রধান প্রকৌশলী লে. কর্ণেল মহিউদ্দিন আহমেদ, অতিরিক্ত প্রধান প্রকৌশলী মো. রফিকুল ইসলাম মানিক, প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শেখ সফিকুল মান্নান সিদ্দিকী, নির্বাহী প্রকৌশলী সুদিপ বসাক সহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
সমন্বয় সভায় চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন আরো বলেন, পরিবেশ সুরক্ষার স্বার্থে নগরীর ভিআইপি সড়ক সহ প্রধান সড়কের দু’পাশে কোন ডাষ্টবিন থাকবে না। নির্ধারিত সময়ে সকল ডাস্টবিন অপসারন করে পরিবেশ সুরক্ষা করা হবে। মেয়র বলেন, তাঁর ভিশন অনুযায়ী তাঁর মেয়াদের মধ্যেই গ্রিন এবং ক্লিন সিটি নগরবাসীকে উপহার দেয়া হবে। এ লক্ষ্যে তিনি তাঁর কর্ম পরিকল্পনা যথাযথভাবে বাস্তবায়নে সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীদের আন্তরিক সহযোগিতা কামনা করেন।

অনলাইন আপডেট

আর্কাইভ