ঢাকা, মঙ্গলবার 17 April 2018, ৪ বৈশাখ ১৪২৫, ২৯ রজব ১৪৩৯ হিজরী
Online Edition

সৈয়দপুরের কুজিপুকুরে রাস্তার এইচবিবিকরণ কাজে নানা অনিয়ম

মো: জাকির হোসেন, সৈয়দপুর (নীলফামার): নীলফামারী জেলার সৈয়দপুর উপজেলা কামারপুকুর ইউনিয়নের কুজিপুকুর গ্রামের আবুলের মোড় হতে আব্দুল কাদেরের মোড় পর্যন্ত ৫’শ মিটার রাস্তায় হেরিং বন ব্লক (এইচবিবি) করণ কাজে ব্যাপক অনিয়ম করা হচ্ছে। বার্ষিক উন্নয়ন কর্মসূচীর ২০১৬-২০১৭ অর্থবছরের আওতায় ১৮ লক্ষ টাকা ব্যয়ে করা এই কাজে কোন রকম সিডিউল মানা হচ্ছেনা। এ ব্যাপারে এলাকাবাসী অভিযোগ করলেও উপজেলা প্রকল্প কর্মকর্তাসহ কর্তৃপক্ষ ভ্রুক্ষেপ করছেন না বলে অভিযোগ রয়েছে।
এলাকাবাসী লুৎফর রহমান, মিলন, জিনিয়াস, নুরবানু জানান- রাস্তায় বক্স করে ৬ ইঞ্চি বালু দিয়ে ফিলিং করার কথা থাকলেও তা না করে উল্টো রাস্তার মাটি কেটেই তা দেয়া হচ্ছে। তাছাড়া এসব মাটিতে ওয়াটারিং করা ও দুরমুস করা হচ্ছেনা। সিলিংয়ের জন্য ব্যবহৃত ইটগুলোও অত্যন্ত নিম্নমানের। কয়েকদিন আগে ৩ নং ইট রাস্তায় দেয়ার জন্য নিয়ে আসে ঠিকাদার। যা আমরা এলাকাবাসী জব্দ করে নিয়েছি। কাজের মান এতটাই খারাপ যে রাস্তাটি এখনই উচুনিচু হয়েছে। উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তাসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অনিয়মের বিষয়ে জানালে পিআইও ঘটনাস্থলে এলেও কোন ব্যবস্থা নেয়া হয়নি। নিম্ন মানের কাজ অব্যাহত রয়েছে। মূলত: পিআইও’র যোগসাজসেই এধরনের দূর্নীতি করা হচ্ছে বলে তারা অভিযোগ করেন। অভিযোগ উঠেছে পিআইও অফিসে কোন কাজ করতে এলে টাকা ছাড়া কোন ফাইল স্বাক্ষর হয়না।
কামারপুুকুর ইউনিয়নের চেয়ারম্যান রেজাউল করিম লোকমান জানান, এলাকাবাসীর অভিযোগের প্রেক্ষিতে ৩ নং ইট আমরা জব্দ করেছি। তারপরও নিম্ন মানের কার্যক্রম চালিয়ে যাচ্ছে ঠিকাদারী প্রতিষ্ঠান।
এদিকে ঠিকাদার সাইফুল ইসলামের সাথে মুঠোফোনে কথা হলে তিনি জানান, আমি কোন জবাব দিতে পারবোনা। এটা পিআইও’র বিষয় তিনিই কথা বলবেন।
এ ব্যাপারে প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) অতিরিক্ত দায়িত্ব মোফাখ্খারুল ইসলামের সাথে মুঠোফোনে কথা হলে তিনি বলেন, কালকে অফিসে এসে এ বিষয়ে কথা বলেন।

অনলাইন আপডেট

আর্কাইভ