ঢাকা, বুধবার 18 April 2018, ৫ বৈশাখ ১৪২৫, ১ শাবান ১৪৩৯ হিজরী
Online Edition

হবিগঞ্জের মাধবপুর সীমান্ত থেকে দুই বাংলাদেশীকে ধরে নিয়ে গেছে বিএসএফ

হবিগঞ্জ সংবাদদাতা : হবিগঞ্জের মাধবপুর উপজেলার রাজনগর সীমান্ত থেকে ২ ব্যক্তিকে ধরে নিয়ে গেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ। সোমবার রাত ১২টার দিকে এ ঘটনা ঘটে। মঙ্গলবার দুপুরে বাংলাদেশের বিজিবি ও ভারতের বিএসএফ পতাকা বৈঠক করলেও দুই ব্যক্তিকে ফেরত দেয়নি বিএসএফ। পতাকা বৈঠকে ভারতের পক্ষে নেতৃত্বদেন বিএসএফ ৪৮ ব্যাটালিয়ানের তারাপুর ক্যাম্পের কমান্ডার সুরুজ বাইন ও বাংলাদেশের পক্ষে নেতৃত্বদেন ৫৫ বিজিবির বড়জ্বালা সীমান্ত ফাঁড়ির নায়েক সুবেদার লোকমান হেকিম।  নায়েক সুবেদার লোকমান হেকিমের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, চৌমুহনী ইউনিয়নের রাজনগর গ্রামের আবু মিয়ার ছেলে ইদন মিয়া (৩০) ও একই গ্রামের ধনু মিয়ার ছেলে রুবেল মিয়া রাতে ভারতীয় সীমান্তের কাটাতার বেড়াবিহীন এলাকায় ভারতে প্রবেশের চেষ্টা করলে ভারতীয় সীমান্তরক্ষী বিএসএফের টহল দল তাদের আটক করে সিধাই ক্যাম্পে নিয়ে যায়। ৫৫ বিজিবি’র অধিনায়ক লে. কর্নেল এম জাহিদুর রশিদ জানান, মঙ্গলবার সকালে রাজনগর সীমান্তের ১৯৮৮ মেইন পিলার রাজনগর সীমান্তে বিজিবি বিএসএফ তাদের ফেরত দেয়ার বিষয়ে পতাকা বৈঠক করে। ১৫ মিনিটের বৈঠকে বিএসএফ বিজিবিকে আশ্বস্ত করে অবৈধ অনুপ্রবেশের দায়ে ২ ব্যক্তিকে বিএসএফের হেফাজতে রাখা হয়েছে। ভারতের বিএসএফের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সিদ্ধান্ত অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

ভারতে আটক ইদন মিয়ার পিতা আবু মিয়া জানান, সোমবার রাত ৯টা থেকে ইদন ও রুবেল মিয়ার কোন খোঁজ পাওয়া যাচ্ছিল না। পরে বড়জ্বালা বিজিবি ক্যাম্পে গেলে বিজিবি সদস্যরা জানান সীমান্তে অনুপ্রবেশের দায়ে ভারতের বিএসএফ তাদের ধরে নিয়ে গেছে।

বিজিবির শ্রীমঙ্গল সেক্টর কমান্ডার কর্নেল জাহিদ হোসেন জানান, বাংলাদেশী ২ যুবক ভারতে প্রবেশের সময় বিএসএফ এর হাতে ধরা পড়েছে। বিজিবির পক্ষ থেকে বিএসএফের ঊধ্বর্তন কর্মকতাদের সঙ্গে আমরা কথা বলেছি তাদের উপর কোন অত্যাচার করা হয়নি। 

এ বিষয়ে রাজনগর সীমান্তে বিজিবি, বিএসএফ পতাকা বৈঠক অনুষ্টিত হয়েছে। বিএসএফের পক্ষ থেকে আশ্বস্ত করা হয়েছে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে তাদের ফেরত দেয়া হবে।

অনলাইন আপডেট

আর্কাইভ