ঢাকা, বুধবার 18 April 2018, ৫ বৈশাখ ১৪২৫, ১ শাবান ১৪৩৯ হিজরী
Online Edition

আন্দোলন বানচালে সরকারের ষড়যন্ত্রেরই আভাস পাওয়া যাচ্ছে -হামিদ আযাদ

সরকারি চাকরিতে কোটা সংস্কার আন্দোলনের তিনজন নেতাকে চোখে গামছা বেঁধে মাইক্রোবাসে করে পুলিশের ডিবি কার্যায়ে তুলে নিয়ে যাওয়ার ঘটনার প্রতিবাদ জানিয়ে বাংলাদেশ জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল ও সাবেক এমপি হামিদুর রহমান আযাদ বলেন, তিন নেতাকে চোখে গামছা বেঁধে ১৬ এপ্রিল মাইক্রোবাসে করে পুলিশের ডিবি কার্যালয়ে তুলে নিয়ে যাওয়া এবং দুই ঘণ্টা পর তাদের ছেড়ে দেয়ার ন্যক্কারজনক ঘটনার আমি তীব্র নিন্দা জানাচ্ছি।
গতকাল মঙ্গলবার দেয়া বিবৃতিতে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার জাতীয় সংসদে কোটা বাতিলের বক্তব্য দেয়ার পর আন্দোলনকারীগণ আন্দোলন স্থগিত করেছে। কিন্তু কোটা সংস্কারের ব্যাপারে কোন প্রজ্ঞাপন জারি না করে উল্টো আন্দোলনকারী নেতাদের চোখে গামছা বেঁধে পুলিশের ডিবি কার্যালয়ে নিয়ে যাওয়া এবং দুই ঘন্টা পরে ছেড়ে দেয়ার ঘটনায় দেশবাসী উদ্বিগ্ন ও শংকিত। তিনি বলেন, আন্দোলনকারীগণও তাদের চরম নিরাপত্তাহীনতার কথা জানিয়েছে। আন্দোলনকারীদের দাবি না মেনে উল্টো তাদের ধরে নিয়ে যাওয়া এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদেরের ‘আন্দোলনকারীদের অবস্থা হবে- যেমনি কুকুর তেমনি মুগুড়’ বলে আন্দোলনকারীদের হুমকি দেয়ার ঘটনা থেকে কোটা বাতিলের বক্তব্যের ব্যাপারে সরকারের আন্তরিকতার কোন প্রমাণ পাওয়া যাচ্ছে না। বরং সরকারের কূটকৌশলেরই আলামত স্পষ্ট হয়ে উঠেছে। কোটা সংস্কার আন্দোলন বানচালের জন্য সরকারের ষড়যন্ত্রেরই আভাস পাওয়া যাচ্ছে।
সকল ষড়যন্ত্র ও কূটকৌশল বন্ধ করে কোটা সংস্কার আন্দোলনকারীদের ন্যায্য দাবি মেনে নিয়ে তাদের বিরুদ্ধে দায়ের করা সকল মিথ্যা মামলা প্রত্যাহার ও গ্রেফতারকৃতদের নিঃশর্তভাবে অবিলম্বে মুক্তি দেয়ার জন্য তিনি সরকারের প্রতি আহ্বান জানান।

অনলাইন আপডেট

আর্কাইভ