ঢাকা, বুধবার 18 April 2018, ৫ বৈশাখ ১৪২৫, ১ শাবান ১৪৩৯ হিজরী
Online Edition

কেশবপুরে আউশে সাড়ে ৫ লাখ টাকার প্রণোদনা পেল ৩২০ কৃষক

কেশবপুর (যশোর) : আউশ আবাদে ক্ষুদ্র ও প্রান্তিক চাষির মাঝে প্রধান অতিথি হিসেবে কৃষি প্রণোদনা বিতরণ করছেন উপজেলা পরিষদের চেয়ারম্যান এইচ এম আমীর হোসেন

কেশবপুর (যশোর) সংবাদদাতা : আউশ আবাদে কৃষকদের উদ্বুদ্ধকরণের অংশ হিসেবে সরকার যশোরের কেশবপুর উপজেলায় বীজ, সারসহ প্রায় সাড়ে ৫ লাখ টাকার প্রণোদনা দিয়েছে। গত মঙ্গলবার উপজেলা কৃষি বিভাগের আয়োজনে খরিপ-১/১৮-১৯ মৌসুমে উফশী ও নেরিকা আউশ ধান চাষের জন্যে ক্ষুদ্র ও প্রান্তিক ৩২০ জন চাষির মাঝে এ প্রণোদনা বিতরণ করা হয়। 

এ উপলক্ষে উপজেলা পরিষদ হলরুমে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মিজানূর রহমানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান এইচ এম আমীর হোসেন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের নারী ভাইস চেয়ারম্যান নাসিমা সাদেক, ভাইস চেয়ারম্যান আব্দুল লতিফ রানা, জেলা পরিষদ সদস্য হাসান সাদেক, উপজেলা সহকারী কৃষি সম্প্রসারণ কর্মকর্তা আব্দুল মান্নান প্রমুখ। 

উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মহাদেব চন্দ্র সানা বলেন, আউশ চাষকে সম্প্রসারণ করাসহ ভূ-গর্ভস্থ্য পানির ব্যবহার কমানোর লক্ষ্যে সরকার ক্ষুদ্র ও প্রান্তিক চাষিদের এ প্রণোদনা দিয়েছে। 

প্রতিজন কৃষক ৫ কেজি বীজ, ১০ কেজি ডিএপি, ২০ কেজি ইউরিয়া, ১০ কেজি এমওপি সার পেয়েছে। এছাড়া ১৬৫ জন নেরিকা চাষিকে সেচ ও আগাছা দমনে ১ হাজার ও ১৬৫ জন উফশী চাষিকে ৫‘শ টাকা করে নগত সহায়তা দেয়া হয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ