ঢাকা, বুধবার 18 April 2018, ৫ বৈশাখ ১৪২৫, ১ শাবান ১৪৩৯ হিজরী
Online Edition

বিএনপির মেয়র প্রার্থী মঞ্জুর বিরুদ্ধে পাল্টা অভিযোগ করলেন আওয়ামী লীগ

খুলনা অফিস : মেয়র প্রার্থী তালুকদার আব্দুল খালেকের বিরুদ্ধে বিএনপির মেয়র প্রার্থী নজরুল ইসলাম মঞ্জু’র অভিযোগের জবাব দিয়েছেন খুলনা আওয়ামী লীগের নেতৃবৃন্দ। তারা বলেছেন, খুলনা সিটি করপোরেশন (কেসিসি) নির্বাচনে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী নজরুল ইসলাম মঞ্জু হলফনামায় উল্লেখ করেছেন তার মাসিক আয় মাত্র ১৬ হাজার ৬৬৭ টাকা। যা বর্তমানে একজন রিকশাচালকের মাসিক আয়ের চেয়েও কম। এ টাকা দিয়ে তিনি কিভাবে ছেলে-মেয়েদের লেখাপড়াই বা করান বা কীভাবে সংসার চালান। গতকাল মঙ্গলবার দুপুরে খুলনা মহানগর ও জেলা আওয়ামী লীগ কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে এই প্রশ্ন রাখেন আওয়ামী লীগ নেতৃবৃন্দ।

আওয়ামী লীগের মেয়র প্রার্থী তালুকদার আব্দুল খালেকের মনোনয়ন বাতিলের দাবি জানিয়ে গত সোমবার নজরুল ইসলাম মঞ্জুর নির্বাচন কমিশনে অভিযোগ দাখিল করার প্রতিবাদে এই প্রেস ব্রিফিংয়ের আয়োজন করা হয়।

প্রেস ব্রিফিংয়ে তালুকদার আব্দুল খালেক তার বিরুদ্ধে দায়ের করা সব অভিযোগ ভিত্তিহীন দাবি করে বলেন, ৭৭ সাল থেকেই আমি নির্বাচন করছি। সব নির্বাচনেই আমি হলফনামা দিয়েছি। কোন সময় কোন তথ্য গোপন করে হলফনামা জমা দেইনি। আমি ও আমার স্ত্রী একাধিকবার সংসদ সদস্য নির্বাচিত হয়েছি। লাভজনক যে সব প্রতিষ্ঠানের সাথে আমি জড়িত রয়েছি, সব কিছুর হিসাব আমি দাখিল করেছি। এখানে চাতুরতার কোন বিষয় নেই।

তিনি বলেন, আমি হলফনামায় সাউথ-বাংলা এগ্রিকালচার এন্ড কমার্স ব্যাংক লিমিটেডের বিষয়ে উল্লেখ করেছি। ইস্টার্ন পলিমার লিমিটেডের সঙ্গে আমার কোনো সম্পর্ক নেই। তবে তাদের সঙ্গে সম্পর্ক ভালো থাকায় আমার এলাকায় পলিমার গ্রুপের প্রতিষ্ঠানে সুপারিশ করে এলাকাবাসীর চাকরির ব্যবস্থা করেছি। 

তিনি বলেন, আমরা চাই সবাই আমরা ভালোভাবে নির্বাচনে অংশ নিই। জনগণ ভোট দিয়ে যাকেই নির্বাচিত করবেন, তাকেই আমরা মেনে নেব।

এসময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় নেত্রী বেগম মন্নুজান সুফিয়ান এমপি, মেয়র প্রার্থী ও খুলনা মহানগর আওয়ামী লীগের সভাপতি তালুকদার আব্দুল খালেক, জেলা আওয়ামী লীগ সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান শেখ হারুনুর রশিদ, কেন্দ্রীয় নেতা এসএম কামাল হোসেন, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিজান এমপি, এমডিএ বাবুল রানা প্রমুখ।

এদিকে আওয়ামী লীগের অভিযোগের ব্যাপারে নজরুল ইসলাম মঞ্জু বলেন, আমি খুব সাদামাঠাভাবে জীবনযাপন করি। ডাল-ভাত খাই। আমার গাড়ির মূল্য দেড়কোটি টাকা নয়, মাত্র পৌণে চার লাখ টাকা। যা ট্যাক্স ফ্রি। এছাড়া ছেলে-মেয়েরাও টিউশনি করে লেখাপড়া করে। আমার বিরুদ্ধে আওয়ামী লীগের আনা অভিযোগ সম্পূর্ণ হাস্যকর।

অনলাইন আপডেট

আর্কাইভ