ঢাকা, বুধবার 18 April 2018, ৫ বৈশাখ ১৪২৫, ১ শাবান ১৪৩৯ হিজরী
Online Edition

আওয়ামী লীগের তিন এমপির বিরুদ্ধে আচরণবিধি ভঙ্গের অভিযোগ

খুলনা অফিস : ক্ষমতাসীন দল আওয়ামী লীগের খুলনা-আসনের সংসদ সদস্য মুহাম্মাদ মিজানুর রহমান মিজান, খুলনা-৩ আসনের সংসদ সদস্য বেগম মন্নুজান সুফিয়ান ও খুলনা-৪ আসনের সংসদ সদস্য এসএম মোস্তফা রশিদী সুজার বিরুদ্ধে কেসিসি নির্বাচনে আচরণবিধি ভঙ্গের অভিযোগ উঠেছে। খুলনা সিটি কর্পোরেশন (কেসিসি) নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী তালুকদার আব্দুল খালেকের পক্ষ হয়ে বক্তব্য ও বিবৃতি প্রদান এবং বিএনপির মেয়র প্রার্থীর বিরুদ্ধে অপপ্রচার করায় তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য রিটার্নিং অফিসারের কাছে লিখিতভাবে এ অভিযোগ দেয়া হয়েছে। গতকাল মঙ্গলবার বিকেলে কেসিসি নির্বাচনে বিএনপির মনোনীত মেয়র প্রার্থী নজরুল ইসলাম মঞ্জু এ অভিযোগ দাখিল করেন।
তিনি লিখিত অভিযোগে বলেছেন, আগামী ১৫ মে কেসিসি নির্বাচনে আমার প্রতিদ্বন্দ্বী প্রার্থী তালুকদার আব্দুল খালেকের পক্ষে খুলনা-আসনের সংসদ সদস্য মুহাম্মাদ মিজানুর রহমান মিজান, খুলনা-৩ আসনের সংসদ সদস্য বেগম মন্নুজান সুফিয়ান ও খুলনা-৪ আসনের সংসদ সদস্য এসএম মোস্তফা রশিদী সুজা বিবৃতি দিয়েছেন। যাতে আমার বিরুদ্ধে এবং আমার দলীয় নেতাদের বিরুদ্ধে অসত্য, কুৎসামূলক, বেআইনী উসকানিমূলক বক্তব্য দিয়েছেন। যা স্থানীয় ও জাতীয় পত্র-পত্রিকায় প্রকাশিত হয়েছে।
লিখিত অভিযোগে আরো বলা হয়েছে, স্থানীয় সরকার নির্বাচন বিধিমালা ২০১৬ এর ১৮ ও ২২ বিধি এর স্পষ্ট লঙ্ঘন। এমতাবস্থায় বিষয়টি তদন্তপূর্বক আচরণবিধির ৩১ বিধি অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ জানানো হয়েছে।
এ ব্যাপারে কেসিসি’র নির্বাচন রিটার্নিং অফিসার ও আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. ইউনুচ আলী বলেন, সরকারি সুবিধাভোগী অতিগুরুত্বপূর্ণ ব্যক্তি কোন প্রার্থীর পক্ষে-বিপক্ষে নির্বাচনী কোন রকম প্রচার-প্রচারণায় অংশগ্রহণ করতে পারবে না। এ ক্ষেত্রে যদি কেউ করে থাকে তাও আচরণবিধি লঙ্ঘনের সামিল।

অনলাইন আপডেট

আর্কাইভ