ঢাকা, বুধবার 18 April 2018, ৫ বৈশাখ ১৪২৫, ১ শাবান ১৪৩৯ হিজরী
Online Edition

ড্রাগ সুপারের অপসারণের দাবি

চুয়াডাঙ্গা সদর সংবাদদাতা : চুয়াডাঙ্গায় ড্রাগ সুপারকে সাতদিনের মধ্যে অপসারণের দাবি জানিয়েছে সদর উপজেলা কেমিস্ট অ্যান্ড ড্রাগিস্ট সমিতি । চুয়াডাঙ্গা  প্রেসক্লাব মিলনায়তনে সংবাদ সম্মেলনে এই দাবি করেন সমিতির নেতৃবৃন্দ।
সংগঠনের নেতৃবৃন্দের পক্ষে লিখিত বক্তব্য উপস্থাপন করেন সমিতির দপ্তর সম্পাদক মো. শাহজাহান। এসময়  কেমিস্ট অ্যান্ড ড্রাগিস্ট সমিতির সভাপতি আব্দুল মজিদ জিল্লু, সাধারণ সম্পাদক মাসুদুর রহমান মাসুদ, সহসভাপতি আবু সাদিকুজ্জামান ও রফিকুল ইসলাম, সহসম্পাদক তৌফিকুল ইসলাম তপু, সাংগঠনিক সম্পাদক হাফিজুল হক, সদস্য আসাদুজ্জামান ও ডালিম হোসেন উপস্থিত ছিলেন।
লিখিত বক্তব্যে অভিযোগ করা হয়, বর্তমান ড্রাগ সুপার  সুকর্ণ আহমেদ চুয়াডাঙ্গায় যোগদানের পর থেকে সমিতি ও ওষুধ ব্যবসায়ীদের অপমানিত, নাজেহাল ও আর্থিক দ- খেলায় মেতেছেন। এরই প্রতিবাদে ১২ এপ্রিল চুয়াডাঙ্গা শহরে সকল ওষুধের দোকান বন্ধ রেখে প্রতিবাদ জানানো হয়। বক্তব্যে আরো বলা হয়, ওষুধ ব্যবসায়ীরা তাদের ড্রাগ লাইসেন্স নবায়ন করতে গেলে অফিস খরচ বাবদ প্রতি কেমিস্টের কাছ থেকে ৫০০ থেকে ১ হাজার টাকা নেওয়া হয়, টাকা না দিলে লাইসেন্স নবায়ন করা হয়না। ফুড সাপ্লিমেন্ট কোম্পানীর ওষুধ অবৈধ হলেও তা মাসিক মাসোহারা নিয়ে বৈধতা দিয়েছেন তিনি। আবার ওই ওষুধ ফর্মেসীতে রেখে বিক্রি করলে তিনি ভ্রাম্যমান আদালতের মাধ্যমে মোটা অংকের জরিমানা আদায় করাচ্ছেন। মোবাইল কোর্ট পরিচালনার সময় কেমিস্ট অ্যান্ড ড্রাগিস্ট সমিতির একজন প্রতিনিধি রাখার কথা থাকলেও তা তিনি করতে দিচ্ছেননা। ড্রাগ সুপারের নিয়মিত ওষুধ ফার্মেসী পরিদর্শন করার কথা থাকলেও তিনি সেটা না করে সপ্তাহের প্রায় দিন কুষ্টিয়া দৌলতপুর উপজেলার ফিলিপনগর তার গ্রামে বাড়িতে অবস্থান করে। চুয়াডাঙ্গায় লাইসেন্স বিহীন ও মুদি দোকানে ওষুধ বিক্রি  হলেও তিনি উৎকোচের বিনিময়ে সেই ওষুধ ব্যবসায়ীদের বিরুদ্ধে কোন ব্যবস্থা নিচ্ছেন না।
এ ব্যাপারে চুয়াডাঙ্গা ড্রাগ সুপার সুকর্ণ আহমেদ বলেন, নিয়ম অনুযায়ী ভ্রাম্যমান আদালত পরিচালিত হয়েছে। এ কারনে ওষুধ ব্যবসায়ীরা মেজিস্ট্রেটের বিরুদ্ধে কোন অবস্থান নিতে না পেরে আমাকে টার্গেট করে এ সংবাদ সম্মেলন করেছে। ওষুধ ব্যবসায়ীদেরকে নিয়মকানুন মেনে ব্যবসা করার কথা বললে তারা তা শোনেনা। কোন সমস্যায় পড়লে আমার ওপর দায় চাপায়। তিনি বলেন, সংবাদ সম্মেলনে আমার বিরুদ্ধে করা সকল অভিযোগই মিথ্যা ও ভিত্তিহীন।

অনলাইন আপডেট

আর্কাইভ