ঢাকা, বৃহস্পতিবার 19 April 2018, ৬ বৈশাখ ১৪২৫, ২ শাবান ১৪৩৯ হিজরী
Online Edition

মৌলভীবাজারে প্রশ্নফাঁসকারী চক্রের মূল হোতাসহ ৪ সদস্য আটক

মৌলভীবাজার সংবাদদাতা : মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলা থেকে গতকাল বুধবার প্রশ্নফাঁস কারী চক্রের মূল হোতাসহ ৪ সদস্যকে আটক করেছে র‌্যাব। এসষময় তাদের কাছ থেকে স্ক্রিনশটপাতা, মোবাইল, সিমকার্ড উদ্ধার করা হয়েছে।
র‌্যাব-৯ সিপিসি-২ এর অতিরিক্ত পুলিশ সুপার বিমান চন্দ্র কর্মকার গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।
জানা যায়, গত ১৭ এপ্রিল ১১টায় গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব ৯ এর একটি দল এএসপি মোঃ আনোয়ার হোসেনকে নিয়ে শ্রীমঙ্গল থানায় অভিযান পরিচালনা করে।
অভিযানে থানাধীন বিরাইমপুর বাবলা স্কুল রোডস্থ আলী সাহেব এর বাড়ির সামনে থেকে প্রশ্নপত্র ফাঁসকারী প্রতারক চক্রের মূল হোতা শওকতসহ ৪ জন সক্রিয় সদস্যকে আটক করে। এসময় তাদের কাছ থেকে ৬৯টি স্ক্রিনশট পাতা, ৫টি মোবাইল ফোন, ৯টি সিম কার্ড ও ৪টি মেমরী কার্ডসহ ৪ জন সক্রিয় সদস্যকে আটক করেছে র‌্যাব-৯।
আটককৃতরা হল- বরাইমপুর এলাকার মোঃ মুকবুল আলীর ছেলে মোঃ শওকত হোসেন (১৯), মোঃ সৌরভ হোসেন (২১), শ্যামলী আবাসিক এলাকার মোঃ আব্দুল মালেক এর ছেলে মোঃ আব্দুল কাদির (১৭), শেরপুর এলাকার মোঃ কুদ্দুস মিয়ার ছেলে মোঃ হৃদয় মিয়া(১৭)।
গ্রেফতারকৃত চক্রটি সিলেটসহ বিভিন্ন জেলায় ফেইসবুক আইডি, মেসেঞ্জার, ইমোর মাধ্যমে প্রশ্ন আদান-প্রদান করত। মূল হোতা শওকত বিভিন্ন অবৈধ ওয়েব সাইট ব্যবহার করে সাধারণ লোকের ফেইসবুক আইডি পাসওয়ার্ড হ্যাক করে। প্রশ্ন ফাঁস করার জন্য হ্যাককৃত আইডি গুলো নিজেই ব্যবহার করে। আসামীর উদ্ধার কৃত স্ক্রিনশট সহ গ্রেফতার কৃত আসামীকে মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল থানায় হস্তান্তর করা হয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ