ঢাকা, বৃহস্পতিবার 19 April 2018, ৬ বৈশাখ ১৪২৫, ২ শাবান ১৪৩৯ হিজরী
Online Edition

মাওলানা নুরুল আমিন ও মাওলানা নাসির উদ্দিন হেলালী গ্রেপ্তার

রংপুরের পীরগঞ্জ আলিয়া মাদরাসার স্বনামধন্য সহকারী অধ্যাপক ও দেশবরেণ্য ওলামাদের সংগঠন বাংলাদেশ জাতীয় মুফাসসির পরিষদের কেন্দ্রীয় মহাসচিব অধ্যাপক মাওলানা নুরুল আমিনকে গতকাল বুধবার দুপুরে মাদরাসা এলাকা থেকে গ্রেপ্তার করেছে পীরগঞ্জ থানা পুলিশ। আদর্শ শিক্ষক হিসেবে পরিচিত আলেমকে গ্রেপ্তার করায় তিব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন সংগঠনের কেন্দ্রীয় সভাপতি মুহাদ্দিস আমীরুল ইসলাম বিলালী। তিনি অবিলম্বে তাঁর নিঃশর্ত মুক্তি দাবি করেন। 
 কেন্দ্রীয় সভাপতি তাঁর বিবৃতিতে বলেন, অধ্যাপক নুরুল আমীন অত্যন্ত বিনয়ী, সৎ ও সফল  শিক্ষাবীদ। তিনি মানুষ গড়ার কারিগর। দেশজুড়ে সমাদৃত আলেম তিনি। কাজেই তাঁকে গ্রেপ্তার করে আলেমদের অসম্মান করেছে সরকার। তাছাড়া আলেমদের গ্রেপ্তার করে ইসলামের মর্মবাণী প্রচার করা বন্ধ করা যাবে না। এদেশের মানুষ ইসলামপ্রিয়। আলেমদের সাথে আত্মার সম্পর্ক। তাই অচিরেই তাঁকে মুক্তি দাবি জানান কেন্দ্রীয় সভাপতি। 
এদিকে সংগঠনের কেন্দ্রীয় সহকারী মহাসচিব ও তাফসীর জগতের উজ্জ্বল নক্ষত্র মাওলানা নাসির উদ্দিন হেলালীকে কুষ্টিয়ার মেহেরপুর গাংনী থানা পুলিশ ষড়যন্ত্র মুলক ও অন্যায়ভাবে গ্রেফতার করেছে পুলিশ। এ ঘটনায় জাতীয় মুফাসিসর পরিষদের পক্ষ থেকে তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করা হয়। সেই সাথে তাঁরও মুক্তি দাবি করেন সচেতন আলেম সমাজ।

অনলাইন আপডেট

আর্কাইভ