ঢাকা, বৃহস্পতিবার 19 April 2018, ৬ বৈশাখ ১৪২৫, ২ শাবান ১৪৩৯ হিজরী
Online Edition

জমির মালিকের ১৬টি আমগাছ কেটে ফেলে-হত্যার হুমকি

মো: আফজাল হোসেন (ফুলবাড়ী): দিনাজপুরের মধ্যপাড়া খনি এলাকার লক্ষী হোসেনপুর পূর্ব পাড়া গ্রামে পূর্বের সত্রুতায় জমিজমার বিরোধকে কেন্দ্র করে প্রতিপক্ষরা জমির মালিক মো: মমিনুল ইসলামের জমিতে তার লাগানো ১৬টি ফলজ আমগাছ কেটে ফেলেছে। দিনাজপুরের পার্বতীপুর উপজেলার মধ্যপাড়া খনি এলাকার লক্ষী হোসেনপুর পূর্ব পাড়া গ্রামের লিয়াকত আলীর পুত্র মো: মমিনুল ইসলাম তার পিতার নিকট থেকে ২০০৮ সালে দলিল মুলে ক্রয় করেন।
তার পিতা মো: লিয়াকত আলী ১২ বছর পূর্বে লক্ষী হোসেরপুর পূর্ব পাড়া গ্রামের মো: ছোবাহানের পুত্র মো: এজারুল ইসলামের ভাই ও মোছা: মরিয়ম তার ফুফুর নিকট থেকে ক্রয় করেন। কিন্তু একই গ্রামের প্রতিপক্ষ খেড়– গাছুয়ার পুত্র মো: মকছেদ আলী (ভুট্ট) জোর পূর্বক মো: মমিনুল ইসলামের ক্রয়কৃত সম্পত্তি যার দলিল নং- ৮৩৩৫/২০০৮ সালে ক্রয় করেন এবং ঐ ক্রয়কৃত ৪ শতক জমির খারিজ খাজানাও করেন।
গত ১২ এপ্রিল ২০১৮ ইং সালে দুপুরে প্রতিপক্ষ মো: মকছেদ আলী (ভ্ট্টু) দলবদ্ধ হয়ে লাঠিসোঠা ও চুরি নিয়ে জমিতে প্রবেশ করে ১৬টি ফলজ আমগাছ কেটে ফেলেন এবং জমি দখল করার চেষ্টা করেন। প্রতিপক্ষ মো: মকছেদ আলী (ভ্ট্টু) মমিনুল ইসলাম এর পরিবার বাধা দিতে গেলে মারপিট করেন ও তাদেরকে হত্যার হুমকি দেন।
এব্যাপারে মধ্যপাড়া কঠিন শিলা প্রকল্পের পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ মো: মোসলেম উদ্দিন এর সাথে এ বিষয়ে মোবাইল ফোনে কথা বলেল তিনি জানান ঘটনা ঘটেছে, বিষয়টি নিস্পত্তি করার জন্য দু’পক্ষকে ডাকা হয়েছে।
যার কাগজ পত্র সঠিক থাকবে সেই জমির মালিক। এদিকে মমিনুল ইসলাম জানান প্রতিপক্ষ মো: মকছেদ আলী (ভ্ট্টুু) তার দলবল নিয়ে জমি দখল করার চেষ্টা করছে।

অনলাইন আপডেট

আর্কাইভ