ঢাকা, শুক্রবার 20 April 2018, ৭ বৈশাখ ১৪২৫, ৩ শাবান ১৪৩৯ হিজরী
Online Edition

কৃষকের কাঁচা ধান কেটে  নেয়ার অভিযোগ

 

খুলনা অফিস : খুলনার ডুমুরিয়ার পল্লীতে আদালতের নির্দেশনা উপেক্ষা করে এক কৃষকের রোপণ করা কাঁচা ধান প্রতিপক্ষরা কেটে নিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি ঘটেছে বুধবার সকালে উপজেলার শোলগাতিয়া গ্রামে। বিষয়টি ক্যাম্প পুলিশকে জানালে ঘটনাস্থলে যেয়ে ধান কাটা স্থগিত করে দেয়।

এলাকাবাসী ও সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, উপজেলার শোলগাতিয়া গ্রামের মৃত জয়দেব কর এর ছেলে প্রাণ কৃষ্ণ কর ও জীবন রতন করের পৈতিক সূত্রে প্রাপ্ত শোলগাতিয়া মৌজার এস,এ ২২৬নং খতিয়ানের ৮৭, ৯৮, ১৮৭, ১৮৮, ৮০২, ৯৫৫, ৯৫৬, ৯৭৯, ১৬৪/১১৫৭, ১৬৪/১১৫৮নং দাগের ২.৮৯ একর জমি নিয়ে বিবাদী রুদাঘরা গ্রামের মো. ফারুক মোল্যা, শোলগাতিয়া গ্রামের গফুর বিশ্বাসসহ অন্যানদের সাথে বিরোধ চলে আসছে। বিষয়টি নিয়ে প্রাণ কৃষ্ণ কর গত বছর খুলনার অতিরিক্ত নির্বাহী ম্যাজিস্ট্রেট আদালতে ফৌঃ কাঃ বিঃ ১৪৪/১৪৫ ধারায় একটি এমপিও মামলা করেন যার নং ৬২০/১৭। আদালত শুনানি শেষে বাদীর অনুকূলে সম্পত্তির ওপর স্থিতাবস্থা বজায় রাখার আদেশ দেন। বর্তমানে মামলাটি বিচারাধীন। 

এদিকে বিবাদী মো. ফারুক মোল্যা ও আব্দুল গফুর বিশ্বাসসহ অন্যান্য সহযোগিরা বুধবার সকালে ভাড়াটিয়া গু-া বাহিনী ও শ্রমিক নিয়ে প্রাণ কৃষ্ণ করের রোপিত কাঁচা বোরো ধান কাটতে শুরু করে। ধান কাটার কারণ জানতে চাইলে বিবাদীরা তাকে অকথ্য ভাষায় গালিগালাজ, মারপিটসহ জীবননাশের হুমকি দেয়। বিষয়টি তাৎক্ষণিকভাবে রঘুনাথপুর পুলিশ তদন্ত কেন্দ্রে দায়িত্বরত এ,এস,আই নিত্যানন্দকে মোবাইলফোনে জানালে তিনি ঘটনাস্থলে এসে পরিস্থিতি শান্ত করে ধান কাটা স্থগিত রাখতে বলেন। এ ব্যাপারে মামলা হয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ