ঢাকা, শুক্রবার 20 April 2018, ৭ বৈশাখ ১৪২৫, ৩ শাবান ১৪৩৯ হিজরী
Online Edition

খুলনায় রিটার্নিং অফিসারকে আহ্বায়ক করে ‘আইন-শৃঙ্খলা রক্ষাকারী সেল’ গঠন

খুলনা অফিস : আগামী ১৫ মে খুলনা সিটি কর্পোরেশনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এ নির্বাচন উপলক্ষে নির্বাচনী এলাকায় শান্তিপূর্ণ পরিবেশ নিশ্চিতকরণে ‘আইন-শৃঙ্খলা রক্ষাকারী সেল’ গঠন করা হয়েছে। এ কমিটিতে রিটার্নিং অফিসার ও আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. ইউনুচ আলীকে আহ্বায়ক করা হয়েছে। বুধবার আইন-শৃঙ্খলা রক্ষাকারী সংস্থাসমূহের কর্মকা-ের সমন্বয় সাধন ও সুসংহতকরণের লক্ষ্যে এ সেল গঠন করা হয়েছে। 

কমিটির অন্যান্য সদস্যরা হলেন সদস্য সচিব সিনিয়র জেলা নির্বাচন অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার মো. হুমায়ুন কবির, সদস্য অতিরিক্ত পুলিশ সুপার (জেলা বিশেষ শাখা) মো. আনিছুর রহমান, র‌্যাব-৬’র স্পেশাল কোম্পানি কমান্ডার এনায়েত হোসেন মান্নান, সকল সহকারী রিটার্নিং অফিসার, ডিজিএফআই’র উপ-পরিচালক মো. আলমগীর হোসেন, এনএসআই এর উপ-পরিচালক (মেট্রো শাখা) মো. মমিনুল ইসলাম, সদর থানা আনসার ও ভিডিপি কর্মকর্তা ইউসুফ মোল্লা, বিজিবি’র সুবেদার সিগন্যাল আব্দুস সাত্তার শেখ ও খুলনা মেট্রোপলিটন পুলিশের সহকারী কমিশনার (সিটিএসবি) মো. আশরাফ হোসেন।

অপরদিকে কেসিসি নির্বাচন উপলক্ষে ৫২২১ ভোট গ্রহণ কর্মকর্তার প্রশিক্ষণ ৮, ৯ ও ১০ মে : আগামী ১৫ মে খুলনা সিটি কর্পোরেশনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এ নির্বাচনে ২৮৯টি ভোট কেন্দ্র এবং ১৫৬১ টি ভোটকক্ষ (বুথ) চূড়ান্ত করা হয়েছে। এসব কেন্দ্র ও ভোটকক্ষে দায়িত্ব পালনের লক্ষে পাঁচ হাজার ২২১ জন ভোট গ্রহণ কর্মকর্তার প্রশিক্ষণ অনুষ্ঠিত হবে। আগামী ৮, ৯ ও ১০ মে তিন দিনব্যাপী নগরীর সরকারি বিএল কলেজে তাদের প্রশিক্ষণ প্রদান করা হবে। বিষয়টি নিশ্চিত করেছেন রিটার্নিং অফিসার ও আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. ইউনুচ আলী। তিনি বলেন, এ নির্বাচনে ২৮৯ জন প্রিজাইডিং অফিসার, এক হাজার ৫৬১ জন সহকারী প্রিজাইডিং অফিসার ও তিন হাজার ১২২ জন পুলিং অফিসারসহ সর্বমোট পাঁচ হাজার ২২১ জন ভোট গ্রহণ কর্মকর্তাকে প্রশিক্ষণ দেয়া হবে। প্রশিক্ষণ প্রদানের জন্য সরকারি বিএল কলেজকে বাছাই করা হয়েছে। সেখানেই তিন দিনব্যাপী প্রশিক্ষণ প্রদান করা হবে।

অনলাইন আপডেট

আর্কাইভ