ঢাকা, শনিবার 21 April 2018, ৮ বৈশাখ ১৪২৫, ৪ শাবান ১৪৩৯ হিজরী
Online Edition

শহীদ শেখ আবু নাসের ফুটবল টুর্নামেন্ট আজ শুরু

স্পোর্টস ডেস্ক : বাগেরহাটে চতুর্থবারের মতো শুরু  হচ্ছে আজ শহীদ শেখ আবু নাসের ফুটবল টুর্নামেন্ট। আজ  শনিবার বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী মো. সালাউদ্দিন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই টুর্নামেন্টর উদ্বোধন করবেন। এ ফুটবল টুর্নামেন্টে এ বছর ঢাকা আরামবাগ ক্রীড়া চক্র ও সাইফ পাওয়ার স্পোর্টিং ক্লাবের সঙ্গে প্রতিবেশি দেশ ভারতের জনপ্রিয় ওয়ারী ফুটবল দল অংশ নিচ্ছে। স্বাগতিক বাগেরহাট জেলা দল ছাড়াও এই খেলায় অংশ নেবে গোপালগঞ্জ, চুয়াডাঙ্গা, পাবনা, ঝিনাইদহ, যশোর, মাগুরা, রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্মৃতি সংসদ এবং সাতক্ষীরা জেলা ফুটবল দল।

১২টি ফুটবল দল নিয়ে শুরু হবে শহীদ শেখ আবু নাসের ফুটবল টুর্নামেন্টটি। দলগুলো দুই গ্রুপে ভাগ হয়ে খেলবে। নকআউট পদ্ধতিতে এই খেলাকে ঘিরে বাগেরহাট শেখ হেলাল উদ্দিন স্টেডিয়ামকে সাজানো হয়েছে বর্ণিল সাজে।  

এই টুর্নামেন্ট সম্পর্কে বাগেরহাট জেলা ফুটবল এসোসিয়েশনের সহ-সভাপতি ও ‘এ’ লাইসেন্সধারী ফুটবল কোচ অমিত রায় বলেন, ‘দেশি বিদেশি খেলোয়াড়রা এখানে খেলতে আসবে, তাদের কলাকৌশল দেখে বাগেরহাটের বিশেষ করে বয়স ভিক্তিক ফুটবল দলের খেলায়াড়রা অনুপ্রাণিত হবে। স্থানীয় খেলোয়াড়দের খেলার মানোন্নয়নে এই টুর্নামেন্ট বিশেষ ভূমিকা রাখছে। ধারাবাহিক ভাবে কয়েক বছর ধরে এ ধরনের বড় ফুটবল টুর্নামেন্টে আয়োজনের ফলে দর্শকসহ যুবকরা খেলার মাঠে নির্মল আনন্দ উপভোগ করছে।’ টুর্নামেন্টের অন্যতম কর্নধার সাবেক কৃতি ফুটবলার পৌর মেয়র খান হাবিবুর রহমান বলেন, ‘আমি বাগেরহাট জেলা ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি হিসেবে বিগত কয়েক বছর ধরেই স্থানীয় পর্যায়ে বিভিন্ন লীগ টুর্নামেন্টের আয়োজন করছি মূলত মাদকের হাত থেকে যুবসমাজকে মাঠমুখী করতে। বাগেরহাটে পদ্মার এপারে গত তিন বছর ধরে বড় পরিসরে এই টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়েছে। এ বছরও বিদেশি একটি দলসহ ১২টি ফুটবল দল এখানে খেলতে আসছে। ভালো খেলা দেখতে দর্শকরা যেমন মাঠে আসছে, তেমনি মাদকের হাত থেকে যুবসমাজকে খেলার মাঠে আনতে একজন সাবেক ফুটবলার হিসেবে চেষ্টা করে যাচ্ছি।’

অনলাইন আপডেট

আর্কাইভ