ঢাকা, শনিবার 21 April 2018, ৮ বৈশাখ ১৪২৫, ৪ শাবান ১৪৩৯ হিজরী
Online Edition

দেশব্যাপী স্বেচ্ছাসেবক দলের বিক্ষোভ

স্টাফ রিপোর্টার : আওয়ামী সরকারের রাজনৈতিক প্রতিহিংসার শিকার বিএনপি চেয়ারপার্সন, তিনবারের সাবেক প্রধানমন্ত্রী, গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলনের আপোষহীন নেত্রী এবং দেশের সবচেয়ে জনপ্রিয়  নেত্রী  দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নি:শর্ত মুক্তির দাবিতে এবং অসত্য ও বানোয়াট মামলায় কুমিল্লা আদালত দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে জামিন না দেয়ার প্রতিবাদে ঘোষিত দুই দিনের বিক্ষোভ কর্মসূচির অংশ হিসেবে গতকাল শুক্রবার জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের উদ্যোগে ঢাকা মহানগরসহ  দেশব্যাপী সকল জেলা ও মহানগরে বিক্ষোভ কর্মসূচি পালিত হয়।
স্বেচ্ছাসেবক দল এর উদ্যোগে এবং সংগঠনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভূঁইয়া জুয়েল এর নেতৃত্বে বিশাল বিক্ষোভ মিছিল সদরঘাটের কোর্ট কাচারি থেকে শুরু হয়ে ধোলাইখাল আসলে পুলিশী বাধার মুখে পড়ে। মিছিলে অন্যান্যের মধ্যে অংশগ্রহণ করেন-স্বেচ্ছাসেবক দল কেন্দ্রীয় সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম ফিরোজ, যুগ্ম সাধারণ সম্পাদক সাদরেজ জামান, মহানগর দক্ষিণের সভাপতি এস এম জিলানী, সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, সিনিয়র সহ-সভাপতি রফিক হাওলাদার, উত্তর এর সাধারণ সম্পাদক গাজী রেজোয়ান হোসেন রিয়াজ, সাবেক কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক আনু মোহাম্মদ শামীম আজাদ, সহ-সাধারণ সম্পাদক ফরিদ উদ্দিন, দক্ষিণের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল কাদের ঝিলন, সাংগঠনিক সম্পাদক সাদ মোরশেদ পাপ্পা, উত্তরের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আজিজুর রহমান মুসাব্বির, সাবেক কেন্দ্রীয় দফতর সম্পাদক আক্তারুজ্জমান বাচ্চু, সম্পাদক তোফাজ্জল হোসেন নিটোল, সহ-সাংগঠনিক সম্পাদক আবুল কালাম আজাদ, সহ-সম্পাদক এ্যাডভোকেট মহিউদ্দিন লোবান, এম জি মাসুম রাসেল, মাহমুদুল বারী, অমিত হাসান হাফিজ, সদস্য এ ডি এম মুকুল, মোঃ জসিম, আমিনুল ইসলাম তালুকদার মহসিন, আলাউদ্দিন জুয়েল, জেড আই কামাল, মাসুম বিল্লাহ, মোজাম্মেল হক মৃধাসহ বিপুল সংখ্যক নেতাকর্মী।
মিছিলে নেতাকর্মীরা বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নি:শর্ত মুক্তির দাবিতে বিভিন্ন শ্লোগান সম্বলিত ব্যানার ও ফেষ্টুন নিয়ে মুহুর্মুহু শ্লোগান দেন। মিছিল থেকে ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম এবং মহানগর নেতা কামাল উদ্দিন কালুসহ ৫ জন নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ।
মিছিল শেষে স্বেচ্ছাসেবক দল কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভূঁইয়া জুয়েল তার সংক্ষিপ্ত বক্তব্যে বলেন, বিএনপি চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার জনপ্রিয়তায় আতঙ্কিত হয়ে বর্তমান স্বৈরাচারী সরকার তাঁর বিরুদ্ধে জাল নথি’র মাধ্যমে অসত্য মামলা দিয়ে কারাবন্দী করে রেখেছে। তবে এভাবে দেশনেত্রীকে কারারুদ্ধ করে আগামী জাতীয় সংসদ নির্বাচন করার চক্রান্ত জনগণকে সাথে নিয়ে প্রতিহত করা হবে। বেগম খালেদা জিয়া বিহীন জাতীয় নির্বাচন এদেশে আর অনুষ্ঠিত হতে দেয়া হবে না।
এছাড়া জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের সংগ্রাম সভাপতি শফিউল বারী বাবু এবং সাংগঠনিক সম্পাদক মোঃ ইয়াসিন আলীও সরকারের রাজনৈতিক প্রতিহিংসার শিকার হয়ে কারারুদ্ধ আছেন। তাদেরকে কারারুদ্ধ রেখে জাতীয়তাবাদী দর্শনে বিশ^াসী স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীদেরকে আন্দোলন-সংগ্রাম থেকে নিরুৎসাহিত করতে পারবে না সরকার। আমি অবিলম্বে দেশনেত্রী বেগম খালেদা জিয়া এবং শফিউল বারী বাবু ও ইয়াসিন আলীর নি:শর্ত মুক্তির জোর দাবি করছি। সারাদেশে বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের ওপর জুলুম-নির্যাতনের ধারাবাহিকতায় আজও দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নি:শর্ত মুক্তির দাবিতে শান্তিপূর্ণ বিক্ষোভ মিছিল থেকে ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম এবং মহানগর নেতা কামাল উদ্দিন কালুসহ ৫ জন নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। মূলত: চলমান ভয়াবহ দু:শাসনের বিরুদ্ধে প্রতিবাদী কন্ঠস্বরকে স্তব্ধ করতেই এভাবে বিরোধী দলীয় নেতাকর্মীদেরকে গ্রেফতার করা হচ্ছে। বর্তমান আওয়ামী সরকারের অপকর্ম ও দু:শাসনে জর্জরিত বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা আরও শক্তিশালী ও সুসংগঠিত হয়ে চলমান নির্দয় দেশ শাসন ও বিরোধী নেতাকর্মীদের ওপর নিপীড়ন-নির্যাতনের বিরুদ্ধে জনগণকে সাথে নিয়ে আরো প্রতিবাদী হয়ে উঠেছে। আমি আজকের শান্তিপূর্ণ বিক্ষোভ মিছিল থেকে ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম একং মহানগর নেতা কামালউদ্দিন কালুসহ ৫ জন নেতাকর্মীকে গ্রেফতারের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং অবিলম্বে তাদের নি:শর্ত মুক্তির জোর দাবি করছি।
 স্বেচ্ছাসেবক দলের পূর্ব ঘোষিত দুই দিনের বিক্ষোভ কর্মসূচির দ্বিতীয় দিনে আজ রংপুর, রাজশাহী, খুলনা, বরিশাল, চট্টগ্রাম, সিলেট মহানগরসহ হবিগঞ্জ, কুমিল্লা দক্ষিণ, কুমিল্লা উত্তর, কিশোরগঞ্জ, ভোলা, চাঁদপুর, ঢাকা, নারায়ণগঞ্জ, মুন্সিগঞ্জ, মানিকগঞ্জ, ময়মনসিংহ, নরসিংদী, গোপালগঞ্জ, ফরিদপুর, মাদারীপুর, রাজবাড়ী, পাবনা, টাঙ্গাইল, বগুড়া, বরগুনা, পটুয়াখালী, জয়পুরহাট, কুষ্টিয়া,  মেহেরপুর, নাটোর, গাইবান্ধা, ঝিনাইদহ, সুনামগঞ্জ, ব্রাহ্মণবাড়িয়া, সাতক্ষিরা, পিরোজপুর, ঝালকাঠি, শেরপুর, জামালপুর, নেত্রকোণা, বাগেরহাট, কুড়িগ্রাম, নীলফামারী, লক্ষীপুর, নোয়াখালী, ফেনী, কক্সবাজার, রাঙ্গামাটি, বান্দরবান, খাগড়াছড়িসহ বিভিন্ন জেলায় অনুষ্ঠিত হয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ