ঢাকা, শনিবার 21 April 2018, ৮ বৈশাখ ১৪২৫, ৪ শাবান ১৪৩৯ হিজরী
Online Edition

৫ জানুয়ারির মত আরেকটি বিতর্কিত নির্বাচন মঞ্চস্থ করার সুযোগ নেই -ওয়ার্কর্স পার্টি

স্টাফ রিপোর্টার: বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক বলেছেন, ২০১৪-এর ৫ জানুয়ারির মতো আরেকটি বিতর্কিত নির্বাচন মঞ্চস্থ করার কোনো সুযোগ নেই। বেপরোয়া বাস চালকের মতো সরকারও যেভাবে বেপরোয়া গতিতে দমন আর নির্যাতন-নিপীড়নের পথে শাসন অব্যাহত রয়েছে তা যেকোন সময় বিপর্যয় ডেকে আনতে পারে।
গতকাল শুক্রবার পার্টির কেন্দ্রীয় কমিটির দুই দিনব্যাপী সভার প্রথম অধিবেশনে গৃহীত রাজনৈতিক প্রস্তাবে তিনি এসব কথা বলেন।
রাজধানীর সেগুনবাগিচায় পার্টির কেন্দ্রীয় কার্যালয়ে পার্টির কেন্দ্রীয় নেত্রী বহ্নিশিখা জামালীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আরও বক্তব্য রাখেন পার্টির কেন্দ্রীয় নেতা আকবর খান, আনছার আলী দুলাল, মুকলেছুর রহমান, মোফাজ্জল হোসেন মোশতাক, এ.টি.এম রউফউদ্দিন, সজীব সরকার রতন, মুনিরুল হক বাচ্চু, ফিরোজ আহমেদ, রাশিদা বেগম ও আলীদাদ খান প্রমুখ।
 সভার শুরুতে দেশের প্রবীণ বিপ্লবী জননেতা কমরেড সত্য  মৈত্র এর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করা হয় এবং তার স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানানো হয়। সভায় মুক্তিযোদ্ধা ও ভাস্কর ফেরদৌসি প্রিয়ভাষিনীর মৃত্যুতেও শোক প্রকাশ করা হয়।
বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক রাজনৈতিক প্রস্তাবে দম্ভ ও অহমিকা পরিহার করে জাতীয় নির্বাচনে গণতান্ত্রিক পরিবেশ সৃষ্টির জন্য কার্যকরী রাজনৈতিক উদ্যোগ গ্রহণ করতে সরকার ও সরকারি দলের প্রতি আহ্বান জানান। তিনি বলেন, সরকারি দল যে গণতান্ত্রিক অধিকার ব্যবহার করছে বিরোধী দলসমূহের জন্যেও একই অধিকার নিশ্চিত করা প্রয়োজন।
তিনি রাজনৈতিক প্রস্তাবে শান্তিপূর্ণ গণতান্ত্রিক ধারায় জনগণ কর্তৃক সরকার পরিবর্তনের সুযোগ বন্ধ না করারও আহ্বান জানিয়ে বলেন, দমন-নিপীড়নের পথে দেশের বিদ্যমান গভীর বিভেদ,  বৈরিতা ও বিভাজনের সংকট সমাধান করা যাবে না। তা করতে গেলে দেশ আগামীতে আরো গভীর সংকটে নিমজ্জিত হবে। প্রস্তাবে রাজনৈতিক দল ও জনগণকে আস্থায় নিয়ে সংকট উত্তরণে মনযোগী হতে সরকারের প্রতি আহ্বান জানান তিনি।

অনলাইন আপডেট

আর্কাইভ