ঢাকা, শনিবার 21 April 2018, ৮ বৈশাখ ১৪২৫, ৪ শাবান ১৪৩৯ হিজরী
Online Edition

ইসলামী শ্রমনীতির শ্রেষ্ঠত্ব প্রমাণে নিজেদেরকে মডেল হিসাবে কাজ করতে হবে -মিয়া গোলাম পরওয়ার

বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার বলেছেন, ইসলামী শ্রমনীতির শ্রেষ্ঠত্ব প্রমাণে নিজেদেরকে মডেল হিসাবে কাজ করতে হবে।
গতকাল শুক্রবার ফরিদপুর, যশোর, বরিশালের উপদেষ্টা ও বিভাগীয় সভাপতিদের নিয়ে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এই কথা বলেন। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশনের কেন্দ্রীয় সহ-সাধারণ সম্পাদক মোহাম্মদ উল্লাহ। আরো উপস্থিত ছিলেন ফরিদপুর অঞ্চল উপদেষ্টা শামসুল ইসলাম বরাতী, অধ্যাপক আব্দুল তাওয়াফ।
অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার বলেন, ইসলামী শ্রমনীতি বিরোধী শক্তির মোকাবিলায় নিজেদের চাহিদার আলোকে সর্বাধিক থেকে যোগ্য-দক্ষ ও বিচক্ষণ হিসেবে গড়ে তুলতে হবে। যতক্ষণ না পর্যন্ত একদল যোগ্য ও দক্ষ কর্মী বাহিনী তৈরি না হবে, ততক্ষণ পর্যন্ত ইসলামী শ্রমনীতির বিজয় আশা করা যায় না। তিনি আরো বলেন, আল্লাহ মানুষকে খেলাফতের দায়িত্ব দিয়ে দুনিয়ায় প্রেরণ করেছেন। মানুষ যতদিন সেই দায়িত্ব নিষ্ঠার সাথে, ন্যায়-নিষ্ঠার সাথে পালন করেছে, ততদিন তারা সারা দুনিয়া শাসন করে শ্রেষ্ঠত্ব প্রমাণ করেছে। আর যখন তারা সে দায়িত্ব ছেড়ে দিয়ে তাগুতকে বরণ করে নিয়েছে তখনই অশান্তির দাবানলে জ্বলছে।
তিনি দায়িত্বশীলদের উদ্দেশ্য করে আরো বলেন, দায়িত্বশীল নিজে হতাশ হবে না বরং পাহাড়সম প্রতিকূলতার মধ্যেও সে নিজেও যেমন অটল ও অবিচল থাকবে, সাথে সাথে অন্যান্যদেরকেও হতাশার করাল গ্রাস থেকে মুক্ত রেখে দীনের এ মহান পথে অটল অবিচল থাকবে। কেননা হতাশা ইসলামী শ্রমনীতি আন্দোলন সফলতার পথে কেবল চরম বাঁধায় নয় বরং তা একটি আদর্শবাদী দলকে ধবংস করে দিতে পারে। তাই ঈমানের মজবুতি, নিয়তের সঠিকতা এবং খুলুসিয়াতের পূর্ণতার সাথে সাথে দায়িত্বশীলকে মৌলিক গুণাবলী অর্জন করা প্রয়োজন। প্রেস বিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ